spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, দুপুর ১:৫৭

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদনিভে গেল মান্নান গ্রোসারির স্বপ্নদ্রষ্ট্রার জীবন প্রদীপ
Array

নিভে গেল মান্নান গ্রোসারির স্বপ্নদ্রষ্ট্রার জীবন প্রদীপ

যুক্তরাষ্ট্রে গ্রোসারি ব্যবসায় সুপ্রতিষ্ঠিত বাংলাদেশি প্রতিষ্ঠান  মান্নান গ্রোসারি। ১৯৯৬ সালে জ্যাকসন হাইটসের সেভেনটি থার্ড স্ট্রিট ও থার্টি সেভের এভিনিউর ওপরে গড়ে উঠে প্রতিষ্ঠানটি। বাংলাদেশিদের প্রাণকেন্দ্র ও বাণিজ্যিক রাজধানী খ্যাত জ্যাকসন হাইটসে মান্নান বেকারি দিয়ে স্বপ্ন পূরণের রথে চড়েন প্রতিষ্ঠানটির উদ্যোক্তা সাঈদ মান্নান।

কিন্তু স্বপ্ন পূরণের চূড়া দেখা হলো না তার। মাঝপথে এসেই জীবন প্রদীপ নিভে গেল এই বাংলাদেশি উদ্যোক্তা ও ব্যবসায়ীর। 

মার্কিন বাংলা টেলিভিশন চ্যানেল টাইম টিভি  বুধবার এ তথ্য জানিয়েছে। জোহর নামাজের পর জ্যাকসন হাইটসে মান্নান গ্রোসারির সামনে তার জানাজা ও দোয়া হয়। 

চ্যানেলটিতে সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকার মান্নান জানান, একটি গ্রোসারি দিয়ে যাত্রা শুরু করেন সৈয়দ মান্নান রহমান (সাঈদ মান্নান)। ২০ বছরে সেই গ্রোসারি এখন ৭টি সুপার মার্কেটে রূপ নিয়েছে।

স্বাদ এবং সাধ্যের মধ্যে প্রবাসীদের মাঝে দেশীয় পণ্যের যোগান দিয়ে সফলতার স্বাক্ষর রেখে চলেছে নিত্যপণ্যের এ প্রতিষ্ঠানটি। স্বামী-স্ত্রী আর মাত্র একজন মীট কাটার দিয়ে পথ চলা শুরু হয় মান্নান গ্রোসারির। বর্তমানে এতে কাজ করছেন শতাধিক কর্মকর্তা-কর্মচারি। যার মধ্যে ৯০ শতাংশই বাংলাদেশি। উত্তর আমেরিকাতে দেশীয় পণ্যের প্রসার ও ক্রেতাদের চাহিদা পূরণের বিপুল সংখ্যক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির কারিগর হচ্ছেন এই ব্যবসায়ী।   

তবে প্রকৃতির নিয়মে জীবন হেরে গেলেও রেখে যাওয়া সেবা ও কর্মে শত বছর বেঁচে থাকবেন তিনি।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত