spot_img
spot_img

শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, সকাল ৮:৪৯

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদফেসবুকের নতুন ফিচার : কথা বলে স্ট্যাটাস দেয়া যাবে ফেসবুকে!
Array

ফেসবুকের নতুন ফিচার : কথা বলে স্ট্যাটাস দেয়া যাবে ফেসবুকে!

‘বন্দুরা কেমন আছ’ এই ধরনের ভুলে ভরা বাংলায় আর দিতে হবে না স্ট্যাটাস। এবার ফেসবুকের মাধ্যমে কথা বলে ভয়েস ক্লিপের মাধ্যমে দেয়া যাবে স্ট্যাটাস। ফেসবুকে এখন স্ট্যাটাস আপডেটের সময় ছবি, ভিডিও দেয়ার পাশাপাশি টাইপ করে নিজের মনের ভাব প্রকাশ করে থাকেন ব্যবহারকারীরা। এবার এর সঙ্গে আসতে চলেছে ভয়েস ক্লিপ। খবর টেকক্রাঞ্চের।
ফেসবুকের ভারতের অল্প সংখ্যক ব্যবহারকারীর জন্য স্ট্যাটাস আপডেট হিসেবে ভয়েস ক্লিপ যোগ করার সুবিধা চালু করেছে গত শুক্রবার থেকে। এ সম্পর্কে ফেসবুকের এক মুখপাত্র টেকক্রাঞ্চকে বলেন, নতুন এই ফিচারের মাধ্যমে মানুষ আরও কার্যকরভাবে নিজেদের মনের ভাব প্রকাশ করতে পারবে।

যদিও ফেসবুক এতদিন ম্যাসেঞ্জার অ্যাপের মাধ্যমে প্রাইভেট ভয়েস ক্লিপ শেয়ার করার সুবিধা রেখেছিল, তবে সামাজিক যোগাযোগ মাধ্যমের এই প্রতিষ্ঠানটি এই প্রথম পাবলিকলি ভয়েস ক্লিপ যোগ করার ফিচার চালু করল।

নতুন ফিচারটি ব্যবহারের জন্য ব্যবহারকারীকে স্ট্যাটাস আপডেট অপশন থেকে ‘অ্যাড ভয়েস ক্লিপ’ বাছাই করতে হবে। তারা নিজেদের কন্ঠ রেকর্ড করতে পারবেন এবং ফেসবুক কিছু নির্দিষ্ট এনিমেশন চালাতে থাকবে। রেকর্ড করা শেষ হয়ে গেলে তারা রেকর্ড করা অডিওটির প্রিভিও শুনতে পারবেন কিন্তু এডিট করতে পারবেন না। তারপর তারা সেটিকে স্ট্যাটাস হিসেবে পোস্ট করতে পারবেন। ব্যবহারকারীদের বন্ধুতালিকার সবাই এটা শুনতে পাবেন। অন্যান্য অডিও অ্যাপের মত ফেসবুক অ্যাপটি বন্ধ করে দিলে অডিওটি শুনতে পারবেন না। কারণ টেকনিক্যালি এটা ভিডিও হিসেবে যোগ হবে ফেসবুকে।

ভারতে এই ফিচারটি জনপ্রিয় হলে ক্রমান্বয়ে অন্যান্য দেশের ব্যবহারকারীরাও এ ফিচারটি ব্যবহার করতে সক্ষম হবেন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত