spot_img
spot_img

মঙ্গলবার, ৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, বিকাল ৩:১২

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঢাবির মুহসীন হলের বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধুর নামের বানানে ভুল
Array

ঢাবির মুহসীন হলের বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধুর নামের বানানে ভুল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নামের বানান ভুল লেখা হয়েছে। হল প্রশাসন কর্তৃক হলের দেয়ালে সাটানো বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধুর নামের বানান ও জন্মবার্ষিকীতে এই ভুল করা হয়েছে। 
 
হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া সাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে- আগামী ১৭ মার্চ ২০১৮ শনিবার স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে হল মসজিদে আলোচনা ও মাহফিলের আয়োজন করা হয়েছে। অথচ প্রকৃত বানান হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর চলতি বছর বঙ্গবন্ধুর ৯৮ তম জন্মবার্ষিকী পালিত হবে ৯৯তম নয়। 
 
এ বিষয়ে হলের আবাসিক ছাত্র ও হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সানী বলেন, হল প্রশাসন অন্য সব বিষয়ের মতো বঙ্গবন্ধুর বিষয়ে খামখেয়ালি প্রদর্শন করেছে। তারা সত্যিকার অর্থে বঙ্গবন্ধুকে ধারণ করতো তাহলে এসব বিষয়ে কখনও ভুল করতো না। 
 
এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক নিজামুল হক ভূইয়া ভুল স্বীকার করেন। তিনি বিজ্ঞপ্তিটি সংশোধন করে পুনরায় লেখা হবে বলে জানান।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত