spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, দুপুর ১:০১

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদজাবি প্রশাসনের দাবি নিয়ম মেনেই ডিন নিয়োগ
Array

জাবি প্রশাসনের দাবি নিয়ম মেনেই ডিন নিয়োগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রচলিত বিধি, নিয়ম এবং অনুরূপ ক্ষেত্রে পূর্ববর্তী প্রশাসনিক পদক্ষেপ অনুসরণ করেই ডিন নিয়োগ দেয়া হয়েছে বলে দাবি করেছে প্রশাসন। শনিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমন দাবি করা হয়।

নতুন দুই ডিনকে প্রত্যাহারের দাবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ- ভিসি অধ্যাপক ফারজানা ইসলামকে ২৪ ঘণ্টার আল্টিমেটামের প্রেক্ষিতে এমন দাবি করা হয়।

বিজ্ঞাপ্তিতে বলা হয়েছে- সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আমির হোসেন এবং আইন অনুষদের ডিন শেখ মো. মনজুরুল হককে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রো-উপাচার্য ও কোষাধক্ষ পদে নিয়োগ দেন। ওই শিক্ষকরা নিজ নিজ পদে যোগদান করায় তারা উভয়েই প্রেষণে (ডেপুটেশনে) রয়েছেন। বিশ্ববিদ্যালয়ের বিধি ও প্রচলিত নিয়মানুযায়ী সাধারণত কোনো শিক্ষক প্রেষণে থাকা অবস্থায় অন্য কোনো দায়িত্বে বহাল থাকতে পারেন না। তাই তাদেরকে অব্যাহতি দিয়ে নতুন দুজনকে তাদের স্থলাভিষিক্ত করা হয়েছে।

এর আগে সাবেক উপাচার্য অধ্যাপক ড. অনোয়ার হোসেনের সময়কালে বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল খায়েরকে রাষ্ট্রপতি কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেন। ফলে তাকেও অনুরূপ ভাবে ডিনের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছিল।

এদিকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ শেখ মো. মুনজুরুল হক এক বিজ্ঞাপ্তির মাধ্যমে বলেন, তাকে ডিনে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ায় তিনি স্বস্তিবোধ করছেন। এ বিষয়ে তার নাম যুক্ত করে যে কোনো প্রচার-প্রয়াস থেকে বিরত থাকার অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য, গত ১৪ মার্চ সমাজ বিজ্ঞান এবং আইন অনুষদের ডিন হিসেবে নিয়োগ দেয়া হয় যথাক্রমে অধ্যাপক রাশেদা আক্তার এবং অধ্যাপক বশির আহমেদকে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত