spot_img
spot_img

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, রাত ৮:০০

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদবৃষ্টির মতো ঝরল সোনা!
Array

বৃষ্টির মতো ঝরল সোনা!

রাশিয়ার ইয়াকুতস্ক বিমানবন্দরে বৃষ্টির মতো ঝরে পড়তে দেখা গেল কয়েক লাখ ডলার অর্থমূল্যের সোনা, প্লাটিনাম ও মূল্যবান পাথরের প্রায় ২০০ বার।

গত বৃহস্পতিবার প্রায় নয় টন মূল্যবান ধাতু নিয়ে নিম্বাস এয়ারলাইনসের AN-12 বিমানটি পূর্ব ইয়াকুতিয়ার এই বিমানবন্দর থেকে উড়াল দেয়ার সময় এ ঘটনা ঘটে।

বিমানটির ‘কার্গো হ্যাচ’ নষ্ট থাকায় ওড়ার সঙ্গে সঙ্গে তা ভেঙে যায়। সেটি পরে বিমান থেকে আলাদা হয়ে যায়। এতে প্রায় এক-তৃতীয়াংশ বার নিচে পড়ে যায়। পরে বিমানটি পাশের ম্যাগ্যান বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

স্থানীয় কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গে বিমানবন্দরের ভেতরে চলাচল বন্ধ করে দেয় এবং ছড়িয়ে পড়া মূল্যবান ধাতুগুলো সংগ্রহ শুরু করে।

ঘটনার পরপরই বিমানবন্দরের একজন মুখপাত্র বলেন, ইতোমধ্যে ১৭২টি বার উদ্ধার করা হয়েছে। যেগুলোর ওজন প্রায় সাড়ে তিন টন।

পরে পুলিশের একটি সূত্র জানায়, সব বার উদ্ধার করা সম্ভব হয়েছে। এই ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে বিমানটিতে কোনো সমস্যা ছিল না বলে দাবি করেছে ইয়াকুতস্ক বিমানবন্দর কর্তৃপক্ষ। তারা বলেছে, বিমানটি ওড়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত ছিল এবং পরের বিমানবন্দরে এটি সফলভাবেই অবতরণ করেছে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত