spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, দুপুর ১:৩৫

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদকি ভাবে মুখের ব্রন দূর করবেন?
Array

কি ভাবে মুখের ব্রন দূর করবেন?

ব্রন কেন হয় ?

মানব দেহের কিছু অংশ অনাবৃত্ত ও সূর্যের সরাসরি আলোর সংস্পর্শে আসে যেমন- মুখমন্ডল, গলা, ঘাড়, হাত। সূর্যের সংস্পর্শে ও প্রভাবে এ সব অংগে বাদামি রং এর কিছু বর্ধিত কোষ জন্মাতে দেখা যায় যা  মেলোনোসাইড নামে পরিচিত।

    আবার দুশ্চিন্তা, ভিটামিনের অভাব, মেয়েদের অনিয়মিত মাসিক ,গর্ভ ধারণ, লিভারের দুবর্ল ক্রিয়া জনিত কারণে মুখ মন্ডলে ব্রোন হতে দেখা যায়। তবে বংশগত কারণেও ব্রন হতে পারে।
 
কি ব্যবহার করলে ব্রন ভাল হয় ?
লেবুঃলেবুর রসে রয়েছে ত্বক ফর্সাকারী উপাদান (bleaching properties) যা ত্বকের বাদামি ও লালচে দাগ দূর করে ও ত্বকে আনে লাবণ্য।ত্বকের ময়লা তুলতে সহায়তা করে ও ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করে। প্রতিদিন দুইবার লেবুর রস ত্বকে ব্যবহার করতে পারেন।লেবুর রসের সাথে চিনি মিশিয়ে পেষ্ট তৈরি করে ব্যবহার করা যায়।
আপেলের রস হতে তৈরি ভিনেগার: 
আপেলের রস হতে তৈরি ভিনেগার দ্রুত ব্রোন শুকিয়ে ফেলতে ও মিশে যেতে সাহায্য করে। সমপরিমান ভিনেগার ও পানি ও তার সাথে সামান্য মধু মিশিয়ে ত্বকে ব্যবহার করুণ।দ্রুত ব্রণ ভাল হয়ে যাবে। অথবা সামান্য ভিনেগারের সাথে কমলার রস মিশিয়ে ব্যবহার করতে পারেন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত