spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, দুপুর ১২:০৬

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদছবি এঁকে কম্পিউটার শেখাতে হবে না সেই শিক্ষককে
Array

ছবি এঁকে কম্পিউটার শেখাতে হবে না সেই শিক্ষককে

সম্প্রতি ঘানার কুমাসি শহরের এক স্কুলে ব্ল্যাকবোর্ডে ছবি একেঁ শিক্ষার্থীদের কম্পিউটার শেখানোর ছবি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। 

কুমাসি শহর থেকে কিছুটা দূরে অবস্থিত বেতেন্যাজ এমএ জুনিয়র হাইস্কুলের শিক্ষক রিচার্ড আপিয়া আকোতোর ওই ছবি দেখে সারা পড়ে যায় সবখানে। বর্তমান সময়ে স্কুলে একটি কম্পিউটার না থাকায় যেমন অবাক হয়ে যান সবাই, তেমনি শিক্ষার্থীদের আইসিটি বিষয়ে শিক্ষা দিতে শিক্ষক আকোতোর এই প্রচেষ্টা মুগ্ধ করে অনেককে। 

অবশেষে স্কুলের জন্য কম্পিউটার পাচ্ছেন সেই শিক্ষক। আর ব্ল্যাকবোর্ডে ছবি এঁকে শিক্ষার্থীদের কম্পিউটার শেখাতে হবে না তাকে।

জি নিউজে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, ভাইরাল হওয়া সেই ছবি দেখে আকোতো ও তার স্কুলের পাশে দাঁড়িয়েছে ভারতীয় সংস্থা এনআইআইটি। স্কুলটিকে পাঁচটি কম্পিউটার, একটি ল্যাপটপ ও বিনামূল্যে বই সরবরাহ করেছে সংস্থাটি।

এ বিষয়ে আক্রা এনআইআইটি’র সেন্টার ম্যানেজার আশিস কুমার জানান, ভাইরাল হওয়া ছবিটি দেখেই তারা স্কুলটিতে কম্পিউটার দানের সিদ্ধান্ত নেন তারা। কম্পিউটারগুলো পেয়ে আবেগে আপ্লুত শিক্ষার্থীরা। 

তিনি বলেন, এমন শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে পারা সৌভাগ্যের ব্যাপার। ভবিষ্যতে স্কুলের প্রয়োজনে সংস্থার পক্ষ থেকে আরও সাহায্য করা হবে।

অন্যদিকে স্কুলের জন্য কম্পিউটার পেয়ে দারুণ খুশি আকোতো। এবার শিক্ষার্থীরা হাতে-কলমে কম্পিউটার শিখে  যুগের সঙ্গে তালমিলিয়ে চলতে পারবে, এটা ভেবেই উচ্ছ্বাসিত তরুণ এই শিক্ষক।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত