spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, দুপুর ১:২১

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদব্যাংকের সুদ নিয়ন্ত্রণে সরকার পদক্ষেপ নেবে না : মুহিত
Array

ব্যাংকের সুদ নিয়ন্ত্রণে সরকার পদক্ষেপ নেবে না : মুহিত

ব্যাংকের সুদের হার নিয়ন্ত্রণে সরকার কোনো পদক্ষেপ নেবে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, বাজারের চাহিদা অনুযায়ীই সুদের হার নির্ধারিত হয়ে থাকে।

আজ রোববার সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যানদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় অর্থমন্ত্রী এ মন্তব্য করেন। তিনি আরো বলেন, ব্যাংকের ঋণ-আমানত অনুপাত (এডি রেশিও) নিয়ন্ত্রণের মধ্যেই আছে।
বাজেট আলোচনায় অর্থমন্ত্রী বলেন, আগামী অর্থবছরের বাজেটের আকার হবে চার লাখ ৭৫ হাজার কোটি টাকা। আর এবারের বাজেটেও অবকাঠামো খাতকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে বলে জানান তিনি।
এ সময় অর্থমন্ত্রী আরো জানান, এবার তামাক বা জর্দার ওপর ট্যাক্স বাড়বে। আগামী বাজেটে জর্দা বা তামাকের ওপর ২০০ থেকে ৩০০ শতাংশ কর আরোপ করা হতে পারে।

এ ছাড়া  ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) স্ট্র্যাটেজিক পার্টনার অনুমোদন দেওয়ার বিষয়ে অর্থমন্ত্রী আবারও বলেন, ডিএসই ঘোলা পানিতে মাছ স্বীকারের চেষ্টা করছে। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত