spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, দুপুর ১২:১৩

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদসিলেট চলচ্চিত্র উৎসবের উদ্বোধন
Array

সিলেট চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে রবিবার (১৮ মার্চ) সকাল ১১টায় উদ্বোধন হয়েছে দ্বিতীয় সিলেট চলচ্চিত্র উৎসবের।                                                                                                                

স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ প্রদানে গতবছর থেকে যাত্রা শুরু হয় এই উৎসবের। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মৃত্যুঞ্জয় কুণ্ডু, ড. নির্মল চন্দ্র রায়, ড. জীবন কৃষ্ণ সাহা, উৎসবে আগত নবীন চলচ্চিত্র নির্মাতারা ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-শিক্ষার্থীবৃন্দ।
অতিথিবৃন্দ আয়োজকদের সাধুবাদ জানিয়ে বক্তব্যে বলেন, সিলেট চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু হওয়ার পরে স্বল্পসময়ে আন্তর্জাতিক অঙ্গনে খুব ভালো সাড়া জাগিয়েছে। স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাতাদের জন্য অচিরেই এই উৎসব ভালো প্ল্যাটফর্ম হয়ে দাঁড়াবে।
উৎসব চলবে ২১ মার্চ পর্যন্ত মোট চারদিন। এবারের আসরে ১২২টি দেশ থেকে ২৮০৮টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়েছে। এরমধ্যে বাছাইকৃত ৯৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে। এছাড়াও প্রদর্শিত হবে ৫টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত উৎসব প্রাঙ্গণে চলচ্চিত্র প্রদর্শিত হবে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত