spot_img
spot_img

বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, রাত ৮:৩৪

প্রচ্ছদরোনালদোর এক হালি
Array

রোনালদোর এক হালি

ক্রিশ্চিয়ানো রোনালদোর নৈপুণ্যে জিরোনার বিপক্ষে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রোববার লা লিগার ম্যাচে ৬-৩ গোলে হারতে হয় দলটিকে। 
এবারই প্রথমবারের মতো স্প্যানিশ লিগে উঠে আসা দলটির মাঠে গত অক্টোবরে ২-১ ব্যবধানে হেরেছিল বর্তমান চ্যাম্পিয়নরা। তাই গত রাতে মধুর প্রতিশোধ নিয়েছে জিনেদিন জিদানের দল। 
ম্যাচের প্রথম থেকে কয়েক দফা আক্রমণ চালিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করে দেয় রিয়াল। ১১তম মিনিটে  প্রথম গোলটির দেখা পায় স্বাগতিকরা। কর্নার থেকে বল ফেরত পান টনি ক্রস। নিচু ক্রস থেকে রোনালদোর দারুণ এক শট! ফলাফল ১-০।

গোল দিয়ে থামেনি লস ব্লাঙ্কোসরা। ২০তম মিনিটের মধ্যে আরও তিনেক সুযোগ পেয়েছে রিয়াল। পাল্টা আক্রমণে জিরোনাও সুযোগ সৃষ্টি করেছিল দুটি। 
২৩তম মিনিটে জালে বল পাঠান লুকাস ভাসকেস। তবে অফসাইডের বাঁশি বাজান রেফারি। টিভি রিপ্লেতে অবশ্য দেখা যায়, অনসাইডে ছিলেন স্প্যানিশ ফরোয়ার্ড।
২৯ মিনিটে কারভাহালের ভুলে সমতায় ফেরে জিরোনা। ডান প্রান্তে অযথা এক ফাউল করেন রিয়াল রাইটব্যাক। সেখান থেকে পাওয়া ফ্রি কিকে হেড করে স্টুয়ানির গোল। স্টুয়ানিকে ডিফেন্ড করার দায়িত্বে কারভাহালই ছিলেন। প্রথমার্ধের বাকি সময়টা সমানে সমান লড়েছে দুই দল।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ফের দলকে এগিয়ে দেন রোনালদো। করিম বেনজেমার পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় বাঁ-পায়ের উঁচু শটে গোলটি করেন তিনি। বল ক্রসবারের নিচের অংশে লেগে জালে জড়ায়।

নৈপুণ্য দেখিয়েছেন রোনালদো খেলেছেন মাঠ জুড়ে। খেলা তৈরি করেছেন। মাঝমাঠে নেমে অন্যদের বল বানিয়ে দিয়েছেন। এমনকি এসেনসিওকে ফ্রি কিক নিতে দিয়েছেন। ৫৯ মিনিটের গোলটা সেই রোনালদোকে পূর্ণতা দিল। বাঁ প্রান্ত থেকে মার্সেলো দিলেন বেনজেমাকে। বেনজেমার দুর্দান্ত পায়ের কাজে ডি-বক্সের ভেতর ফাঁকায় বল পেলেন রোনালদো। ওই জায়গা থেকে রোনালদো শট নেবেন, এটা জানা কথা। কিন্তু বার্নাব্যু–ভর্তি দর্শক ও টিভি পর্দায় তাকিয়ে থাকা সবাইকে স্তব্ধ করে রোনালদো পাস দিয়ে দিলেন ভাসকেজকে! ব্যবধান বাড়ল রিয়ালের (৩-১)।
৬৪তম মিনিটে আসেনসিওর ছোট পাস ধরে বেনজেমার নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক; কিন্তু বল হাতে রাখতে পারেননি। আলগা বল পেয়ে অনায়াসে হ্যাটট্রিক পূরণ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। 

৬৭তম মিনিটে বাঁ-দিক থেকে বোরহা গার্সিয়ার ক্রসে হেডে ব্যবধান কমান স্তুয়ানি। চলতি লা লিগায় এটা তার ১৭তম গোল।
৮৬তম মিনিটে লুকা মদ্রিচের পাস ধরে ডান পায়ের কোনাকুনি শটে দলের পঞ্চম গোলটি করেন আসেনসিওর বদলি নামা গ্যারেথ বেল। তিন মিনিট পর হেডে আরেকটি গোল শোধ করেন রামিরেস লোপেস।

যোগ হওয়া প্রথম মিনিটে (৯১) ক্রুসের আরেকটি পাস খুঁজে নিল রোনালদোকে। আরেকটি ঠাণ্ডা মাথার প্লেসিং। ম্যাচের নবম গোল (৬-৩)!
২৯ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে মাদ্রিদের দলটি। ৬৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। 

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত