spot_img
spot_img

শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, সন্ধ্যা ৬:৩৭

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদস্বর্ণের ভরি আজ থেকে ৫০ হাজার ৯৫৪ টাকা
Array

স্বর্ণের ভরি আজ থেকে ৫০ হাজার ৯৫৪ টাকা

প্রায় দেড় মাস পর দেশের বাজারে কমানো হয়েছে স্বর্ণের দাম। ভরিতে সর্বোচ্চ মানের স্বর্ণের দর এবার কমানো হয়েছে প্রায় এক হাজার ৩০০ টাকা। আজ সোমবার থেকে এই নতুন দর কার্যকর হয়েছে। 
বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) গতকাল রোববার এক সিদ্ধান্তে স্বর্ণের দর কমার তথ্য জানায়।

নতুন দর অনুযায়ী, আজ সোমবার থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণ বিক্রি হচ্ছে ৫০ হাজার ৯৫৪ টাকা। গতকাল পর্যন্ত যা বাজারে বিক্রি হচ্ছে ৫২ হাজার ২৩৬ টাকা।
আর ২১ ক্যারেটের ভরি হচ্ছে ৪৮ হাজার ৬৮০ টাকা। এছাড়া ১৮ ক্যারেট ৪৩ হাজার ৬০৮ টাকা এবং স্বনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ বিক্রি হচ্ছে ২৬ হাজার ৪০৯ টাকা।

গতকাল রোববার পর্যন্ত  ২১ ক্যারেটের স্বর্ণ ৪৯ হাজার ৯২১ টাকায়, ১৮ ক্যারেটের ৪৪ হাজার ৬৫৭ টাকা এবং স্বণাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ বিক্রি হয় ২৭ হাজার ৪০০ টাকায়।
সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারে দাম কমায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে দর কমানোর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে গত ২৫ জানুয়ারি বাজুস ভালো মানের স্বর্ণ ৫০ হাজার ৭৩৮ টাকা থেকে দেড় হাজার টাকা বাড়ানোর সিদ্ধান্ত নেয়।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত