spot_img
spot_img

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, রাত ৮:৪১

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদইরান নিয়ে যুক্তরাষ্ট্রের সব হিসাব ভুল
Array

ইরান নিয়ে যুক্তরাষ্ট্রের সব হিসাব ভুল

ইরান নিয়ে যুক্তরাষ্ট্রের সব হিসাব-নিকাশ ভুল প্রমাণিত হয়েছে বলে মন্তব্য করেছেন ইরানের নৌবাহিনীর কমান্ডার রিয়ার অ্যাডমিরাল হোসেইন খানজাদি। শনিবার নৌবাহিনীর এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। এসময় পশ্চিমা শক্তিগুলো মধ্যপ্রাচ্যে নিজেদের অবৈধ উপস্থিতি ধরে রাখতে ব্যর্থ হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

দক্ষিণ-পশ্চিম ইরানের খোররামশাহর শহরে নৌবাহিনীর এক অনুষ্ঠানে অ্যাডমিরাল খানজাদি এসব কথা বলেন। তিনি বলেন, মধ্যপ্রাচ্যসহ গোটা বিশ্বে নিজের উপস্থিতি বজায় রাখতে যুক্তরাষ্ট্র তার নৌশক্তিকে ব্যবহার করেছে। কিন্তু সেই শক্তিকে ব্যর্থ করে দিয়ে ইরান মধ্যপ্রাচ্য অঞ্চল থেকে যুক্তরাষ্ট্রকে সরে যেতে বাধ্য করেছে।

এ কাজে ইরানের সর্বোচ্চ নেতা ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক আয়াতুল্লাহ খামেনির প্রজ্ঞাপূর্ণ দিক-নির্দেশনা নিয়ামক ভূমিকা পালন করেছে বলে তিনি জানান।

ইরানের নৌপ্রধান বলেন, মার্কিন সরকার নিজের নৌবহরগুলো রক্ষণাবেক্ষণের বিশাল বাজেট সংস্থানের জন্য বিত্তশালী দেশগুলোর কাছে হাত পাততে বাধ্য। কিন্তু ইরানের নৌবাহিনী নিজের সামর্থ্যের ওপর নির্ভর করে বিশ্বের বিভিন্ন পানিসীমায় নৌবহর পাঠাচ্ছে।

তিনি বলেন, মার্কিন নৌবহরগুলোর চলাচলের অন্যতম গুরুত্বপূর্ণ রুট হচ্ছে মধ্যপ্রাচ্য। কিন্তু ইসলামী বিপ্লবের মাধ্যমে প্রতিষ্ঠিত ইরানের ইসলামী শাসনব্যবস্থা মধ্যপ্রাচ্য অঞ্চলকে সাম্রাজ্যবাদীদের আধিপত্য থেকে মুক্ত করতে সক্ষম হয়েছে।

ইরাকের সাবেক সাদ্দাম সরকারের বিরুদ্ধে ৮ বছরের প্রতিরক্ষা যুদ্ধকে ইরানের ইতিহাসের একটি গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণ ও বীরত্বগাঁথা বলে উল্লেখ করেন তিনি।

অ্যাডমিরাল খানজাদি বলেন, ইরানের ঘোর শত্রুদের একথা জানিয়ে রাখতে চাই ইরানের সশস্ত্র বাহিনী শাহাদাতের লাইনে দাঁড়িয়ে রয়েছে। আর যে জাতি শহীদ হতে প্রস্তুত সে জাতি কখনো আত্মসমর্পন করে না।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত