spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, দুপুর ২:০৪

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদএক হাজার রিক্সাচালক বীমার আওতায় আসছে
Array

এক হাজার রিক্সাচালক বীমার আওতায় আসছে

স্বাধীনতা দিবস উপলক্ষে এক হাজার রিক্সাচালককে বিনা প্রিমিয়ামে বীমার আওতায় আনা হচ্ছে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (আইডিআরএ)’র পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে। রবিবার আইডিআরএ’র চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী সাংবাদিক সংগঠন ইন্স্যুরেন্স রিপোর্টস ফোরাম (আইআরএফ)-এর সঙ্গে মতবিনিময়ের সময় এ তথ্য জানান।

আইডিআরএ চেয়ারম্যান জানান, স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর এক হাজার রিক্সাচালককে বিনা প্রিমিয়ামে বীমার আওতায় আনা হবে। আইডিআরএ’র কর্মকর্তা-কর্মচারীরা প্রিমিয়ামের টাকা দিবেন। তাদের মার্চ মাসের বেতন থেকে ১ দিনের সমপরিমাণ টাকা রিক্সাচালকদের বীমার প্রিমিয়ামের জন্য দান করা হয়েছে।

তিনি আরও জানান, প্রত্যেক রিক্সাচালকে এক বছরের জন্য মাত্র ৭৫ টাকা প্রিমিয়াম দিয়ে বীমা করতে হবে। এই এক হাজার জনের প্রিমিয়ামের টাকা আইডিআরএ থেকে পরিশোধ করা হবে। বীমার প্রক্রিয়া সম্পন্ন করতে সহযোগিতা করবে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি। বীমার সুবিধা হিসেবে শফিকুর রহমান পাটোয়ারী জানান, এক বছরের মধ্যে বীমার আওতায় আসা রিক্সাচালক যদি দুর্ঘটনায় মারা যান, তবে তার পরিবার এক লাখ টাকা পাবেন। আর বড় কোন দুর্ঘটনার শিকার হলে আঘাতের ধরণ বুঝে ২৫ হাজার, ৫০ হাজার এবং ৭৫ হাজার টাকা বীমা দাবি পরিশোধ করা হবে। মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, আইডিআরএ সদস্য গকুল চাঁদ দাস, বোরহান উদ্দিন আহমেদ, আইআরএফ সভাপতি গোলাম সামদানী, সাধারণ সম্পাদক গাযী আনোয়ারুল হক, অর্থ সম্পাদক রহিম শেখ।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত