spot_img
spot_img

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, রাত ৯:৫৩

প্রচ্ছদএইচএসসি’তে কত সেট প্রশ্ন, কেউ জানবে না: শিক্ষামন্ত্রী
Array

এইচএসসি’তে কত সেট প্রশ্ন, কেউ জানবে না: শিক্ষামন্ত্রী

আসন্ন উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় কত সেট প্রশ্ন করা হবে, তা কেউ জানবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সোমাবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাবি’তে অধ্যয়নরত সিলেট জেলার শিক্ষার্থীদের সংগঠন জালালাবাদ ছাত্র কল্যাণ সমিতি নবীন বরণ ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।  অনুষ্ঠানে জেলার ১৫০ জন ছাত্র-ছাত্রীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা এবারের এইচএসসি পরীক্ষায় অনেক পরিকল্পনা নিচ্ছি।  পরীক্ষায় কয় সেট প্রশ্ন ছাপাবো, এটা কেউ বলতে পারবে না।  কোন সেট পরীক্ষায় আসবে সেটিও কেউ বলতে পারবে না।

এসময় তিনি প্রশ্নফাঁসের বিষয়ে প্রচার করে শিক্ষার্থীদের মনে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ করেন।

মন্ত্রী আরও বলেন, প্রযুক্তির এই যুগে প্রশ্নফাঁস হচ্ছে না, তা বলা কঠিন।  প্রযুক্তির উন্নতি আছে ঠিকই, কিন্তু এর কুফলও আছে।  তাই শুধু প্রযুক্তিগত জ্ঞান অর্জন করলেই হবে না, ভালো মানুষ হতে হবে।

এসময় তিনি প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের এই পথ থেকে সরে আসার আহ্বান জানান।  পাশাপাশি সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের সম্মিলিত কাজের ওপর গুরুত্বারোপ করেন।

প্রশ্নফাঁসের কারণ উল্লেখ করে নাহিদ আরও বলেন, শিক্ষা মন্ত্রণালয়কে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যেই প্রশ্নফাঁসের মতো ঘটনা ঘটছে।

ছাত্র কল্যাণ সমিতির সভাপতি ইউসুফ উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ সাংসদ মোঃ শাহাব উদ্দিন, জালালবাদ অ্যাসোসিয়েশন ঢাকার সভাপতি সিএম তোফায়েল সামি, বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সাবেক মহাপরিচালক বনমালী ভৌমিক, পুলিশের সাবেক এআইজিপি সৈয়দ বজলুল করিম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত