spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, রাত ১০:৫২

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদচবিতে সিইউডিএসের বির্তক ও পাবলিক স্পিকিং কর্মশালার সমাপনী
Array

চবিতে সিইউডিএসের বির্তক ও পাবলিক স্পিকিং কর্মশালার সমাপনী

বর্ণাঢ্য আয়োজনের মাধ্য দিয়ে শেষ হয়েছে চতুর্দশ সিইউডিএস বিতর্ক ও পাবলিক স্পিকিং কর্মশালা ২০১৮। মাসব্যাপী এ বির্তক কর্মশালায় ১০২৩ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। উপস্থিত ছিলেন সিইউডিএস'র সহযোগী মডারেটর ও চবির আইন অনুষদের ডিন এবিএম আবু নোমান।

জানা যায়, মাসব্যাপী এ কর্মশালায় বাংলা বিতর্ক, ইংরেজি বিতর্ক এবং পাবলিক স্পিকিং এর উপর অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ প্রদান করা হয়।  পাশাপাশি সমসাময়িক বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ বিভিন্ন শিক্ষক লেকচার প্রদান করেন। একই সঙ্গে প্রতিটি শিক্ষার্থীকে সিইউডিএসের জাতীয়  পর্যায়ের বিতার্কিকদের মাধ্যমে আলাদাভাবে গ্রুমিং করানো হয়েছে। কর্মশালায় নবীন বিতার্কিকদের মাঝে প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর মধ্যে ছিলো ৮১টি দল নিয়ে বাংলাদেশের সর্ববৃহৎ নভিস বাংলা বিতর্ক প্রতিযোগিতা, ২৪টি দল নিয়ে ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা ও পাবলিক স্পিকিং প্রতিযোগিতার আয়োজন করা হয়।

কর্মশালার শেষ পর্যায়ে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র ও বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়। বাংলা বিতর্ক প্রতিযোগিতার বিজয়ী দলের সদস্য নাকিব বিন ইসলাম, আবদুল কুদ্দুস, তানজিবুল হক। ইংরেজি বিতর্কের বিজয়ী দলের সদস্য নাকিব বিন ইসলাম, আবদুল কুদ্দুস ও পাবলিক স্পিকিং এর বিজয়ী রাজেশ বিশ্বাস, জান্নাতুল নাঈম, নুজহাদ ইয়াসমিন নিহা।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত