spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, দুপুর ২:০০

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদবিদ্যুৎ উৎপাদনে ১০ হাজার মেগাওয়াটের রেকর্ড
Array

বিদ্যুৎ উৎপাদনে ১০ হাজার মেগাওয়াটের রেকর্ড

দেশে ১০ হাজার ৮৪ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছে। সোমবার সন্ধ্যায় এই বিদ্যুৎ উৎপাদন হয়। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-পিডিবির পরিচালক (জনসংযোগ) সাইফুল হাসান চৌধুরী এ তথ্য জানান। এর আগে গতবছর সর্বোচ্চ ৯ হাজার ৭শ’ পাঁচ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়।

পিডিবি জানায়, বিদ্যুৎ উৎপাদনে সর্বোচ্চ গ্যাস সরবরাহ করা হয়েছে। একই সঙ্গে তেলচালিত সব কেন্দ্রও চালু রাখা হয়েছে। এতে এই পরিমাণ বিদ্যুৎ উৎপাদন হয়েছে।

সাইফুল হাসান চৌধুরী জানান, সোমবার সন্ধ্যায় দেশে যত মেগাওয়াট বিদ্যুৎ চাহিদা ছিল তত মেগাওয়াটই উৎপাদন হয়েছে। এজন্য কোথাও কোন লোডশেডিং ছিল না। গত কয়েকদিন ধরেই সন্ধ্যায় বিদ্যুৎ উৎপাদন ৯ হাজার ৮শ’ থেকে ৯শ’ মেগাওয়াটের মতো হচ্ছিল। আজ  তা ১০ হাজার মেগাওয়াট ছাড়িয়েছে।

পিডিবির ওয়েব পেজে এই বছরের ১৫ মার্চ দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৯ হাজার ৭১৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছে বলে উল্লেখ রয়েছে। এছাড়া গত বছরের ১৮ নভেম্বর দেশে ওই বছরের সর্বোচ্চ পরিমাণ ৯ হাজার ১১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়। এর আগের বছর ২০১৬ সালের ৩০ জুন ৭ হাজার ৪৮৫ মেগাওয়াট বিদ্যুৎ সর্বোচ্চ উৎপাদন হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। সেই হিসেবে দেশের ইতিহাসে ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের ঘটনা এই প্রথম।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত