spot_img
spot_img

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, সকাল ৬:৫৭

প্রচ্ছদঅলরাউন্ডার র‍্যাংকিংয়ে অবনতি হল সাকিবের
Array

অলরাউন্ডার র‍্যাংকিংয়ে অবনতি হল সাকিবের

গত ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের কাছে টি-টোয়েন্টি অলরাউন্ডারের শীর্ষস্থান হারিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। হাতের ইনজুরি থেকে ফেরার পর এবার নিদাহাস ট্রফিতে তেমন জ্বলে উঠতে পারেননি বাংলাদেশের এই অলরাউন্ডার। যার ফলে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে দ্বিতীয় স্থানও হারাতে হয়েছে সাকিবকে। সাকিবের ফর্মে না ফেরার সুযোগে দারুণ ফর্মে থাকা আফগানিস্তানের মোহাম্মদ নবি উঠে এসেছেন দ্বিতীয় স্থানে।

মাত্রই নিদাহাস ট্রফির টুর্নামেন্টে ভারতের বিপক্ষে ফাইনালে হেরে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট টিম। শ্রীলঙ্কায় উড়াল দেওয়ার আগে টাইগার শিবিরে তেমন প্রত্যাশা না থাকলেও শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালের আগের ম্যাচে জয় নিশ্চিত করে টাইগাররা। ফাইনালে উঠে টাইগার শিবিরের প্রত্যাশাও বেড়ে যায়। জয়ের লক্ষ্যেই ভারতের বিপক্ষে মাঠে নামে টাইগাররা। তবে শেষ বলের রোমাঞ্চকর মুহূর্তে ম্যাচ হাতছাড়া হয়ে যায় সাকিবদের কাছ থেকে। পরাজয়ের গ্লানি নিয়ে গতকাল দুপুরের দিকেই দেশে ফিরে এসেছে টাইগার শিবির। দেশে এসেই বাংলাদেশের অধিনায়ক সাকিবকে পেতে হলো র‍্যাংকিংয়ে আরো নিচে নেমে যাওয়ার খবর।

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ৩৮৯ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডার তালিকার শীর্ষে আছেন। সাকিবকে হটিয়ে আফগান তারকা মোহাম্মদ নবি ২৯২ পয়েন্ট নিয়ে আছেন দ্বিতীয় তালিকায়। নবির চেয়ে মাত্র পাঁচ রেটিং পয়েন্ট কম নিয়ে সাকিব আল হাসান আছেন তৃতীয় স্থানে। ওয়েস্ট ইন্ডিজ তারকা মারলন স্যামুয়েলস ও দক্ষিণ আফ্রিকা তারকা জেপি ডুমিনি আছেন যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত