spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, দুপুর ১:৫৬

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদরূপসায় কাঠ কয়লা পুড়িয়ে চলছে জনদূর্ভোগ দেখার যেন কেউ নেই
Array

রূপসায় কাঠ কয়লা পুড়িয়ে চলছে জনদূর্ভোগ দেখার যেন কেউ নেই

রূপসা উপজেলার নৈহাটী ইউনিয়নের রামনগর গ্রামের লোকালয়ে অবৈধ ভাবে কাঠ পুড়িয়ে কয়লা বানানোর ফলে কালো ধোয়া ও দূর্গন্ধের কারনে জনস্বাস্থ্য হুমকির কবলে পড়েছে।  এ ঘটনায় এলাকার ভুক্তভোগীরা গণ স্বাক্ষর সম্বলিত এক অভিযোগপত্র জেলা প্রশাসক বরাবর দাখিল করেছে। গত ১২ মার্চ ৭৯৯ নং স্মারকে গৃহীত অভিযোগে জানা যায়, উপজেলার রামনগর নিবাসী মৃত মোসলেম শেখের পুত্র মো. মোশারফ হোসেন ও মোকলেছুর রহমানের পুত্র মো. মোহসিন দীর্ঘদিন যাবত নতুন বাজারঘাট সংলগ্ন স্থানে সরকারি নির্দেশ ও জনস্বার্থকে উপেক্ষা করে ১০/১২টি চুলার মাধ্যমে বিভিন্ন কাঠ পুড়িয়ে কয়লা তৈরি করে।

যার কার‌নে এলাকায় কালো ধোয়া ও অসহনীয় দূর্গন্ধ ছড়ানোর ফলে ভূক্তভোগীরা শ্বাসকষ্ট ও চোখের জ্বালা পোড়া রোগে আক্রান্ত হচ্ছে। স্থানীয় প্রশাসনের নাকের ডগায় এমন গৃর্হিত কাজ দির্ঘ‌দিন ধরে সম্পন্ন হলেও অজ্ঞাত কারনে বিষয়টিতে গুরুত্ব না দেয়ায় তা‌দের ভূমিকা নিয়ে জনম‌নে প্রশ্ন ‌দেখা দি‌য়ে‌ছে। অবিল‌ম্বে ক্ষ‌তিগ্রস্থ এলাকাবা‌সি এ ধর‌নের কর্মকান্ড ব‌ন্দের দাবী জা‌নি‌য়ে‌ছেন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত