spot_img
spot_img

শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, সকাল ৮:২২

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদফিলিস্তিনি বীরকন্যা তামিমির প্রকাশ্যে বিচারেও আতঙ্ক ইসরাইলের
Array

ফিলিস্তিনি বীরকন্যা তামিমির প্রকাশ্যে বিচারেও আতঙ্ক ইসরাইলের

অকুতোভয় ফিলিস্তিনি বীরকন্যা আহেদ তামিমির উন্মুক্ত বিচার করতে ভয় পাচ্ছে ইসরাইল। দখলদার সেনাদের চপেটাঘাতকারী এ কিশোরীকে সামরিক আদালতে রুদ্ধদ্বার বিচারের মুখোমুখি করছে দখলদাররা।

তামিমির পরিবার উন্মুক্ত বিচারের জন্য সামরিক আদালতে আবেদন করেছিল। কিন্তু এ আবেদন খারিজ করে দিয়ে রুদ্ধদ্বার বিচারই অব্যাহত থাকবে বলে জানিয়েছে ইসরাইল।

সোমবার তামিমির আইনজীবী গ্যাব লাস্কি বলেন, রুদ্ধদ্বার বিচারের বিরুদ্ধে বিবাদী আপিল করলে তা নাকচ করে দেন মিলিটারি আপিলস ট্রাইব্যুনাল।

প্রকাশ্যে বিচার হলে যতটুকু ন্যায়বিচার পাওয়ার সম্ভাবনা থাকত, এখন তা নেই বললেই চলে।

অধিকৃত পশ্চিমতীরে আবু সালেহ গ্রামে নিজ বাড়ির সামনে চার মাস আগে ইসরাইল সেনাকে চপেটাঘাত করেছিল ১৭ বছরের কিশোরী তামিমি। ওই সময় মা ও চাচাতো বোনও তার সঙ্গে ছিলেন।

পরে ইসরাইলি সংবাদমাধ্যমের উসকানিমূলক প্রতিবেদন প্রকাশের পর মধ্যরাতে তামিমিকে নিজ বাড়ি থেকে তুলে নিয়ে যান দখলদার সেনারা।

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতির প্রতিবাদে বিক্ষোভের মধ্যে ইসরাইলি সেনারা তামিমিদের বাড়ির সামনে অবস্থান নিয়েছিলেন। তখন এ ঘটনাটি ঘটে।

১৩ ফেব্রুয়ারি শুরু হওয়া বিচারে তামিমির বিরুদ্ধে হামলাসহ ১২টি অভিযোগ আনা হয়। এতে সে দোষী সাব্যস্ত হলে দীর্ঘমেয়াদে কারাদণ্ড হতে পারে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত