spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, দুপুর ১:১৯

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদহলিউডের ছবিতে বাংলাদেশি বৈমানিক ও ‘হাল্ক’ নায়ক
Array

হলিউডের ছবিতে বাংলাদেশি বৈমানিক ও ‘হাল্ক’ নায়ক

হলিউডে মার্ভেল কমিকসের সুপারহিরো ‘হাল্ক’ হিসেবে মার্ক রাফালোকে সবাই চেনেন। এবার বাস্তব ঘটনা অবলম্বনে নির্মাণাধীন একটি ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বিখ্যাত এই অভিনেতা। এর নাম রাখা হয়েছে ‘দ্য ট্রু আমেরিকান’                                                                                                                                                                                                                                                                                

নির্মাণাধীন ছবিটির প্রধান দুই চরিত্র অভিবাসী বাংলাদেশি বৈমানিক ও আরব বিদ্বেষী এক হামলাকারী। এতে বাংলাদেশির চরিত্রে অভিনয় করছেন কুমাইল নানজিয়ানি ও আক্রমণকারীর ভূমিকায় থাকছেন মার্ক রাফালো।
ছবিটির গল্প নেওয়া হয়েছে ২০১৪ সালে প্রকাশিত আনন্দ গিরিধারাদাসের নন-ফিকশন বই ‘দ্য ট্রু আমেরিকান: মার্ডার অ্যান্ড মারসি ইন টেক্সাস’ থেকে।  ৯/১১ হামলার একমাস পরের একটি সত্যি ঘটনা নিয়ে এটি লিখেছেন তিনি। যেখানে রইস ভূঁইয়া (নানজিয়ানি) একজন মুসলিম বাংলাদেশি বৈমানিক। ঘটনাক্রমে এক আরব বিদ্বেষী হামলাকারীর কব্জায় পড়তে হয় তাকে। শুধু নিজের কথা ও আত্মবিশ্বাসের জোরে এই যাত্রায় বেঁচে যান তিনি। পরবর্তী সময়ে আক্রমণকারীর সাজা মওকুফের জন্য লড়াই চালান এই বাংলাদেশি।
ছবিটিতে হামলাকারী মার্ক স্ট্রোম্যানের ভূমিকায় থাকছেন মার্ক রাফালো। ছবিতে দেখা যাবে, তিনি ৯/১১ হামলায় ক্ষতিগ্রস্তদের একজন তিনি। এ কারণে চরমভাবে আরব বিদ্বেষী মনোভাব জন্মায় তার মধ্যে।
তবে ছবিটির মুক্তি ও দৃশ্যধারণ নিয়ে কোনও তথ্য দেয়নি পশ্চিমা সংবাদমাধ্যম। অন্নপূর্ণা পিকচার্সের ব্যানারে এটি পরিচালনা করবেন পাবলো ল্যারিন্স।
হাল্ক চরিত্রে অভিনয়ের সুবাদে বাংলাদেশেও বেশ জনপ্রিয় মার্ক রাফালো। তবে নতুন ছবির অন্য চরিত্র এ দেশের দর্শকের কাছে খুব একটা চেনা না লাগলেও মার্কিনিদের কাছে তিনি বেশ জনপ্রিয়। পাকিস্তানি বংশোদ্ভূত এই আমেরিকান অভিনয়ের পাশাপাশি স্ট্যান্ডআপ কমেডিয়ান হিসেবে সুনাম কুড়িয়েছেন। অস্কার মনোনয়নসহ একাধিক পুরস্কারও আছে তার ঘরে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত