spot_img
spot_img

বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯, রাত ৯:২৪

প্রচ্ছদ২৩ মার্চ থেকে বিএনপির জেলা সফর
Array

২৩ মার্চ থেকে বিএনপির জেলা সফর

আগামী ২৩ মার্চ থেকে ১০ এপ্রিল পর্যন্ত সাংগঠনিক জেলা সফরে যাচ্ছেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী এ তথ্য জানিয়েছেন।

বিএনপি নেতা জানান, দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের চাঙ্গা করতেই এই সফরে যাচ্ছেন নেতারা। এ ছাড়া খালেদা জিয়ার মুক্তি আন্দোলন, আগামী নির্বাচনের আগে নিরপেক্ষ সরকারের দাবি আদায় ও প্রার্থীর অবস্থা জানতেই বিএনপির এ জেলা সফর।

আগামীকাল জেলা সফরের জন্য দায়িত্বপ্রাপ্ত ৩৭ নেতার সঙ্গে বৈঠক করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত কয়েক মাসে মধ্যে এটি বিএনপির তৃতীয় সাংগঠনিক জেলা সফর। এর আগে গত ডিসেম্বরে প্রথম জেলা সফর করেন দলটির জ্যেষ্ঠ নেতারা। দ্বিতীয় দফায় সফর করেন গত ফেব্রুয়ারিতে।

‘শান্তিপূর্ণ কর্মসূচিতেই থাকবে বিএনপি’

এদিকে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর থেকেই খালেদা জিয়ার কারামুক্তি ও নিরপেক্ষ সরকারের দাবিতে আন্দোলন করে আসছে বিএনপি। বিএনপির লাগাতার কর্মসূচির মধ্যে রয়েছে ঘরোয়া সভা-সমাবেশ, মানববন্ধন, অবস্থান কর্মসূচি, গণস্বাক্ষর, স্মারকলিপি প্রদান।

দলটির জ্যেষ্ঠ নেতারা জানান, খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে সংঘাত নয়, শান্তিপূর্ণ নির্বাচনের নির্দেশ দিয়ে গিয়েছিলেন। আর সেই অনুসারেই চলছে বিএনপির কর্মসূচি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা বিএনপি চেয়ারপারসনের কারামুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজপথে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাব। আমাদের চেয়ারপারসন কারাগারে যাওয়ার আগে আমাদের সে নির্দেশ দিয়ে গেছেন।’

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী বলেন, ‘সরকার ষড়যন্ত্র করে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে। তারা মনে করেছিল খালেদা জিয়া কারাগারে গেলে বিএনপি নেতাকর্মীরা রাজপথে ভাঙচুর করবে। আর সে সুযোগ কাজে লাগিয়ে নেতাকর্মীদের জেলে ভরবে। কিন্তু সরকারের উসকানির পরও বিএনপির শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন তাদের অস্থির করে তুলেছে।’

আতাউর রহমান ঢালী আরো বলেন, ‘সরকার চায়, বিএনপি রাজপথে সংঘাত করুক। আর সে জন্য আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ দিয়ে হামলা করছে। নেতাকর্মীদের ধরে নিয়ে যাচ্ছে। কিন্তু আমরা সরকারের পাতানো কোনো ফাঁদে পা দেব না। চেয়ারপারসনের নির্দেশে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাব।’

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত