spot_img
spot_img

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, সকাল ৭:০৯

প্রচ্ছদডিলিট ফেসবুক বললেন হোয়াটসঅ্যাপের সহপ্রতিষ্ঠাতা
Array

ডিলিট ফেসবুক বললেন হোয়াটসঅ্যাপের সহপ্রতিষ্ঠাতা

রাজনীতির অঙ্গন থেকে সোশ্যাল মিডিয়া কোথাও আলোচনা থেমে নেই। এর মধ্যে কেউ কেউ দাবি তুলেছেন ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট বা মুছে ফেলার। তাদেরই একজন হোয়াইটঅ্যাপের সহপ্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাকটন। মঙ্গলবার এক টুইট বার্তায় লিখেছেন, ডিলিট ফেসবুক। খবর সিএনএনের।
আসলে ডাটা প্রতিষ্ঠান ক্যামব্রিজ অ্যানালিটিকা পাঁচ কোটি ফেসবুক গ্রাহকের তথ্য হাতিয়ে নিয়েছে এমন অভিযোগ ওঠার পর সামাজিক মাধ্যমটিকে বর্জনের রব উঠেছে। তাতে রাজনীতিক থেকে শুরু করে তথ্য প্রযুক্তির শীর্ষ কর্তা ব্যক্তিরাও রয়েছেন।
তবে ‘ডিলিট ফেসবুক’ আন্দোলনে অ্যাকটন যোগ দেয়ায় সেটিতে খুব উল্লেখযোগ্য মনে করা হচ্ছে। কেননা ২০১৪ সালে ১৯ বিলিয়ন ডলারে হোয়াটসঅ্যাপ কিনে নেয় ফেসবুক।
ক্যামব্রিজ অ্যানালিটিকার কেলেঙ্কারি প্রকাশ পাওয়ার যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে চাপের মুখে পড়েছে ফেসবুক। এমনকি আর্থিক ক্ষতির মুখেও পড়েছে ফেসবুক। ওই কেলেঙ্কারির জেরে চলতি সপ্তাহে শেয়ারবাজারে ৫০ বিলিয়ন ডলার খুইয়েছে ফেসবুক।

এদিকে মঙ্গলবার মার্ক জাকারবার্গের সাবেক মেন্টর ও ফেসবুকে বিনিয়োগকারী রজার ম্যাকনামি বলেছেন, এই সোশ্যাল মাধ্যমটি মানুষের বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে। যা ‘কোম্পানিটির পতন ঘটাবে’ বলেও তিনি সতর্ক করে দেন।
গেলো বছরের সেপ্টেম্বরে ফেসবুক থেকে বেরিয়ে যান অ্যাকটন। সাম্প্রতিক সময়ে তিনি সিগন্যাল নামে একটি অ্যাপে ৫০ মিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা দেন তিনি।
ফেসবুক অ্যাকাউন্ট হয়তো অনেকেই মুছে ফেলবেন না। তবে যারা নিজেদেরকে ফেসবুক থেকে সরিয়ে নিতে চাইছেন তাদের হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের মতো প্লাটফর্ম ব্যবহারের আশাও ছাড়তে হবে। কেননা এই দুটি অ্যাপই ফেসবুকের মালিকানাধীন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত