spot_img
spot_img

রবিবার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮, ভোর ৫:৫৯

প্রচ্ছদবাংলাদেশ এখন ল্যাপটপ রপ্তানিকারক দেশ
Array

বাংলাদেশ এখন ল্যাপটপ রপ্তানিকারক দেশ

এখন বাংলাদেশে তৈরি ল্যাপটপ কম্পিউটার রপ্তানি হবে বিশ্বের বিভিন্ন দেশে।  এই স্বাধীনতার মাসে বাংলাদেশ যেমন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়শীল দেশের পথে হাঁটতে শুরু করেছে তেমনি ল্যাপটপ উৎপাদক থেকে রপ্তানিকারক দেশেও পরিণত হয়েছে।

বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জল করতে বিশ্ববাজারে প্রবেশ করলো ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওয়ালটন ল্যাপটপ। শুরুতেই এই ল্যাপটপ রপ্তানি হচ্ছে নাইজেরিয়ায়। পর্যায়ক্রমে যাবে নেপাল, ভূটান এবং পূর্ব তিমুরসহ বিশ্বের বিভিন্ন দেশে।

বুধকার নাইজেরিয়ায় ল্যাপটপ রপ্তানি কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বিকেলে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘ইনগরেশন সেরিমনি অব ওয়ালটন ল্যাপটপ এক্সপোর্টেশন’ শীর্ষক অনুষ্ঠানের মাধ্যমে নাইজেরিয়ার একটি প্রতিষ্ঠানের সঙ্গে ওয়ালটনের আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ওয়ালটনের পক্ষে রপ্তানি চুক্তিতে সই করেন ওয়ালটন ডিজি-টেক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম। নাইজেরিয়ার পক্ষে ছিলেন আমদানিকারক প্রতিষ্ঠান ওয়েস্টার্ন বেজ নাইজেরিয়া লিমিটেডের পরিচালক ডেভিড নোনে। এসময় উপস্থিত ছিলেন, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম শামসুল আলম।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত