spot_img
spot_img

বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, রাত ৮:৪৯

প্রচ্ছদতিন দফা দাবিতে শেবাচিমে ইন্টার্নদের কর্মবিরতি
Array

তিন দফা দাবিতে শেবাচিমে ইন্টার্নদের কর্মবিরতি

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) এক প্রসূতির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে তিন দফা দাবিতে কর্মবিরতিতে নেমেছেন ইন্টার্ন চিকিৎসকরা।
শুক্রবার সকাল ১১টায় এক সংবাদ সম্মেলনে এই কর্মবিরতির ঘোষণা দেয় ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশন। এসময় উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. রাজু এবং সাধারণ সম্পাদক ডা. নাহিদ।
সংবাদ সম্মেলনে বলা হয়, বৃহস্পতিবার রাতে হাসপাতালের অপারেশন থিয়েটারে খাদিজা আক্তার (২৩) নামের এক প্রসূতি এবং তার গর্ভের সন্তানের মৃত্যু হয়। চিকিৎসকদের অবহেলার অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর করেন স্বজনরা।
আরও বলা হয়, প্রসূতির স্বজনরা সময়মতো রক্ত এবং অপারেশনের জন্য প্রয়োজনীয় চিকিৎসাসামগ্রী যোগাড় করতে না পারায় তার মৃত্যু হয়। অথচ রোগীর স্বজনরা ক্ষুব্ধ হয়ে অপারেশন থিয়েটার ব্লকে দুটি কাঁচ ভাঙচুর এবং ইন্টার্ন চিকিৎসকদের মারধর করে।
তাই হামলাকারীদের গ্রেপ্তার ও হাসপাতালের নিরাপত্তা নিশ্চিতকরণ এবং হাসপাতালে সার্বক্ষণিক পুলিশ মোতায়নের দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের এই কর্মবিরতি চলবে বলে হুঁশিয়ারি দেয়া হয় সংবাদ সম্মেলনে।
মৃত খাদিজার স্বামী পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানায় কর্মরত পুলিশ কনস্টেবল মো. শাকিল জানান, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে খাদিজাকে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে সন্ধ্যা ৬টার দিকে তাকে অপারেশন থিয়েটারে নিতে বলা হয়। কিন্তু আমরা সেখানে গিয়ে কোনো চিকিৎসককে পাইনি।
তিনি জানান, সেখানে কর্তব্যরত নার্সরা লুডু খেলছিলেন। বিষয়টি তাদের জানালে তারা চিকিৎসকের কাছে যেতে বলেন। পরে তৃতীয় তলায় গাইনি ওয়ার্ডে গেলে ইন্টার্ন চিকিৎসকরা বলেন, তারা সিনিয়র চিকিৎসক ছাড়া অপারেশন থিয়েটারে যেতে পারবেন না।
তিনি আরও জানান, অনুরোধে কাজ না হওয়ায় নিরুপায় হয়ে চিকিৎসককে ধরে আনার চেষ্টা করলে ক্ষিপ্ত হয়ে ইন্টার্ন চিকিৎসকরা আমাকে মারধর শুরু করেন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত