spot_img
spot_img

বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, রাত ১২:৫০

প্রচ্ছদকলম্বোতে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব শুরু
Array

কলম্বোতে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব শুরু

শ্রীলঙ্কার কলম্বোতে শুরু হয়েছে তিন দিনের ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। শুক্রবার (২৩ মার্চ) মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ প্রদর্শনের মাধ্যমে এর পর্দা ওঠে। এই আয়োজন চলবে ২৫ মার্চ পর্যন্ত।                                            

উদ্বোধনী অনুষ্ঠানে সাধারণ দর্শকসহ শ্রীলঙ্কার অনেক বোদ্ধা বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে আগ্রহ দেখিয়েছেন। কলম্বো থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য বলা হয়।

শ্রীলঙ্কায় বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ বলেছেন, ‘বাংলাদেশে চলচ্চিত্র শিল্প নির্মাণে গত এক দশকে যুগান্তকারী পরিবর্তন ঘটেছে। বাংলাদেশের তরুণ প্রজন্মের চলচ্চিত্র পরিচালকরা বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষার ভেতর দিয়ে আমাদের চলচ্চিত্রকে একটি স্বতন্ত্র রূপ দিতে পেরেছেন। এজন্য এখন কান, ভেনিস, লোকার্নো, বুসান চলচ্চিত্র উৎসবসহ বিশ্বের বড় বড় আয়োজনে বাংলাদেশের চলচ্চিত্র অংশ নিতে পারছে ও সমালোচকদের প্রশংসা অর্জন করছে।’

উৎসবে প্রদর্শনের জন্য আরও রয়েছে মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’, মোস্তফা সরয়ার ফারুকীর ‘টেলিভিশন’, অমিতাভ রেজা চৌধুরীর ‘আয়নাবাজি’, রুবাইয়াত হোসেনের ‘আন্ডার কনস্ট্রাকশন’ ও ফখরুল আরেফীনের ‘ভুবন মাঝি’।

ইতোমধ্যে বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের ওপর প্রায় দেড় মিনিট ব্যাপ্তির প্রচারণামূলক একটি ভয়েস-কাট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়া হয়েছে। এটি তরুণ দর্শকদের মধ্যে সাড়া ফেলেছে বলে দাবি আয়োজকদের।

এদিকে শুক্রবার সন্ধ্যায় কলম্বোর পাঁচতারা হোটেল কিংসবেরিতে বাংলাদেশি খাবারের উৎসব শুরু হয়েছে। সেখানে ঢাকা থেকে যাওয়া চার জন রন্ধনশিল্পী কাচ্চি বিরিয়ানিসহ বাংলাদেশের বিভিন্ন মুখরোচক খাবার পরিবেশন করবেন বলে জানা গেছে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত