spot_img
spot_img

রবিবার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮, সকাল ৬:২৮

প্রচ্ছদ‘অতীত ভুলে গিয়ে জার্মানির মুখোমুখি হবে ব্রাজিল’
Array

‘অতীত ভুলে গিয়ে জার্মানির মুখোমুখি হবে ব্রাজিল’

গত বিশ্বকাপে বেলো হরিজন্তেতে জার্মানির কাছে ৭-১ গোলের ভরাডুবির ক্ষত মনে রাখতে চাইছেন না তিতে। ব্রাজিল কোচের কাছে সেটা এখন অতীত। জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে দিয়েছেন লড়াকু ফুটবল খেলার প্রতিশ্রুতি।

গত শুক্রবার রাতে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে রাশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দেয় দলের সেরা তারকা নেইমারকে ছাড়া খেলতে নামা ব্রাজিল। আগামী মঙ্গলবার বার্লিনে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে খেলবে তারা। বিশ্বকাপের সেই সেমি-ফাইনালের পর প্রথমবারের মতো মুখোমুখি হবে ফুটবলের দুই পরাশক্তি। রাশিয়াকে হারানোর পর জার্মানির ম্যাচ নিয়ে কথা বলেন তিতে। ২০১৪ সালের নিজেদের মাঠের সেই ট্র্যাজেডির প্রসঙ্গ উঠতেই ব্রাজিল কোচ জানিয়ে দেন, চার বছর আগের অতীত নিয়ে পড়ে থাকবে না তার দল।

“সেই ৭-১ গোলে হারের ম্যাচটি খুব সাম্প্রতিক এবং অবশ্যই আমরা জানি যে, আমরা জার্মানির সঙ্গে বার্লিনে খেলব। তারা বিশ্বচ্যাম্পিয়ন, আমাদের ৭-১ গোলে হারিয়েছিল এবং ওই ঘটনা অতীত হয়ে গেছে।”

“আমরা গুছিয়ে ওঠার পর্যায়ে আছি এবং তাদের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য আবেগের দিক থেকে গুরুত্বপূর্ণ হবে। জার্মানির বিপক্ষে আমরা ফুটবল খেলতে চাই; প্রতিযোগিতামূলক ও মানসিকভাবে শক্তিশালী হতে চাই। আমাদের খেলার ধরনটা মাঠে প্রয়োগ করতে চাই আমরা।”

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত