spot_img
spot_img

বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, রাত ৮:৩৬

প্রচ্ছদউত্তর কোরিয়া আলোচনায় সম্মত হয়েছে: দক্ষিণ কোরিয়া
Array

উত্তর কোরিয়া আলোচনায় সম্মত হয়েছে: দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়া জানিয়েছে, আগামী সপ্তাহে উচ্চ পর্যায়ের আন্তঃকোরীয় বৈঠকে বসতে সম্মত হয়েছে উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ার একত্রীকরণ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, তারা আগামী বৃহস্পতিবার ওই বৈঠকের পরিকল্পনা করছেন। খবর সিএনএনের।
কোরিয়ার বেসামরিক এলাকার পানমুনজম গ্রামে প্রথম আলোচনার প্রস্তাব দেয় দক্ষিণ কোরিয়া।
উত্তর কোরিয়া জানিয়েছে, পিতৃভূমি কমিটির শান্তিপূর্ণ একত্রীকরণ চেয়ারম্যান রি সন কোয়ানের নেতৃত্বে তিন সদস্যের দল ওই বৈঠকে অংশ নেবে।
এদিকে দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকে আগে বলা হয়েছিল তাদের তিন সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন একত্রীকরণ মন্ত্রী চো মিওঙ-গিওন।

যুক্তরাষ্ট্র, উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সম্ভাব্য একটি বৈঠক অনুষ্ঠিত হতে পারে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন এমন আভাস দেয়ার একদিন পর এই ঘোষণা এলো।
প্রেসিডেন্ট মুন বলেছেন, আগামী মাসে তারা উত্তর কোরিয়ার স্বৈরশাসক কিম জং উনের সঙ্গে ‘ঐতিহাসিক আলোচনার’ ব্যাপারে সমঝোতায় পৌঁছানোর চেষ্টা করছেন। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট আগামী এপ্রিলে কিমের সঙ্গে বৈঠকে মিলিত হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। যদি এমনটা ঘটে তাহলে এই প্রথমবার জনসম্মুখে কোনো দেশের প্রধানের সঙ্গে বৈঠক করবেন উত্তর কোরিয়ার নেতা।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত