spot_img
spot_img

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, দুপুর ২:০১

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদ‘বন্দুক নয় শিশুদের রক্ষা করুন’
Array

‘বন্দুক নয় শিশুদের রক্ষা করুন’

আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে কঠোর আইনের দাবিতে যুক্তরাষ্ট্র জুড়ে বিক্ষোভ অনুষ্ঠিত হচ্ছে। গেলো মাসে ফ্লোরিডার পার্কল্যান্ডে একটি হাইস্কুলে বন্দুকধারীর হামলায় ১৭ জনের মৃত্যুর পর তাদের সহপাঠী ও সহকর্মীরা মার্চ ফর আওয়ার লাইভস আন্দোলন শুরু করে। খবর বিবিসির।

ওয়াশিংটন ডিসিতে ছাত্র নেতা ও পার্কল্যান্ড হামলায় বেঁচে যাওয়া এমা গনজালেজ এক শক্তিশালী বক্তব্য দিয়েছেন। এমা তার বক্তব্যের পর ওই হামলায় হতাহতের তালিকা পড়ে শোনান। এরপর ছয় মিনিট ২০ সেকেন্ড নিশ্চুপ থাকেন তিনি। কারণ পার্কল্যান্ড হামলার স্থায়িত্বও ছিল ছয় মিনিট ২০ সেকেন্ড।

ওই হামলায় বেঁচে যাওয়া আরেক শিক্ষার্থী ডেলানি টার বলেন, আমরা আমাদের মৃত বন্ধুদের জন্য লড়াই চালিয়ে যাবো। এদিকে যুক্তরাষ্ট্র ও বিশ্বের অন্যান্য দেশে প্রায় ৮০০ বিক্ষোভের পরিকল্পনা করা হয়। এরমধ্যে সংহতি প্রকাশ করে এডিনবার্গ, লন্ডন, জেনেভা, সিডনি ও টোকিওতে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। 

অন্যদিকে বিক্ষোভকারীরা যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলের লস অ্যাঞ্জেলসে বড় ধরনের বিক্ষোভের পরিকল্পনা করছে।
বিক্ষোভকারীরা এসময় বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড বহন করছিল। একটি প্ল্যাকার্ডে লেখা ছিল ‘বন্দুক নয় শিশুদের রক্ষা করুন’। আরেকটিতে লেখা ছিল ‘এরপর কি আমি?’

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত