spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, রাত ১১:১৯

প্রচ্ছদএবারের ‘ইত্যাদি’তে যা যা থাকছে
Array

এবারের ‘ইত্যাদি’তে যা যা থাকছে

 
দেশের সবচেয়ে জনপ্রিয় বিনোদনধর্মী টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। বরাবরই এটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করে থাকেন নামকরা উপস্থাপক হানিফ সংকেত। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। তুমুল জনপ্রিয় ‘ইত্যাদি’র  এবারের পর্বটি হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ায়। গত ১৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীর তীরে এর দৃশ্যধারণ করা হয়। আগামী ৩০ মার্চ রাত ৮টার বাংলা সংবাদের পর এ পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

এবারের পর্বে রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার ইতিহাস-ঐতিহ্য এবং প্রাকৃতিক গ্যাসের ওপর একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন। মূল গান রয়েছে একটি। দেশাত্মবোধক এ গানটি গেয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সন্তান ও দেশবরেণ্য কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদী। গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর ও সঙ্গীতায়োজন করেছেন রাজেশ। ব্রাহ্মণবাড়িয়াকে নিয়ে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করবেন এই জেলারই আরেক সন্তান অভিনেত্রী জাকিয়া বারী মম। তার সঙ্গে আছেন স্থানীয় এক দল নৃত্যশিল্পী।

এবারের পর্ব সম্পর্কে উপস্থাপক হানিফ সংকেত বলেন, ‘১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় তিতাস গ্যাসফিল্ডের ট্রান্সমিটার ব্যবহার করে স্থানীয় জনগণ রেডিও সম্প্র্রচারের মতো দুঃসাহসিক পদক্ষেপ নিয়েছিলেন। মুক্তিযুদ্ধের বহু বীর-গাথায় সমৃদ্ধ এই জেলা। কাজেই স্বাধীনতার এই গৌরবোজ্জ্বল মাসে ‘ইত্যাদি’ ধারণের জন্য ব্রাহ্মণবাড়িয়াকে বেছে নেয়া হয়েছে। স্থানীয় প্রশাসন ও সাধারণ মানুষের স্বতঃস্ম্ফূর্ত অংশগ্রহণ ও আন্তরিক সহযোগিতায় অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে।’  

সাধারণত তিন মাস পর পর প্রচারিত হয় কৌতুক ও ব্যাঙ্গাত্মক ঘরোনার ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। ১৯৯০-এর দশকে শুরু হওয়া এ অনুষ্ঠানটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হিসাবে বহু আগেই স্থান করে নিয়েছে। প্রায় ২৭ বছর ধরে বিটিভিতে প্রচারিত হচ্ছে জনপ্রিয় এ ম্যাগাজিন অনুষ্ঠানটি।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত