spot_img
spot_img

শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, সকাল ৯:৪৬

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদপারভেজ মোশাররফের নিরাপত্তা দেবে না পাকিস্তান
Array

পারভেজ মোশাররফের নিরাপত্তা দেবে না পাকিস্তান

পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফকে নিরাপত্তা দিতে পারবে না বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।
দেশে ফেরার পর নিজের নিরাপত্তা চেয়ে আইনজীবীর মাধ্যমে করা তার এক আবেদনের প্রেক্ষিতে বলা হয় এই দায়িত্ব প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নয়।
গত ১৩ মার্চ মোশাররফের পক্ষ থেকে পাঠানো আবেদনে বলা হয়, রাষ্ট্রদ্রোহিতার মামলায় একটি আদালতে হাজিরা দিতে তিনি দেশে এলে প্রতিরক্ষা মন্ত্রণালয় যেন তার নিরাপত্তার দায়িত্ব নেয়।

তিনি মারাত্মক নিরাপত্তা হুমকির সম্মুখীন হচ্ছেন বলেও উল্লেখ করা হয়। রোববার পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম ডনে প্রকাশিত এক প্রতিবেদনের এসব কথা বলা হয়েছে।
৭৪ বছর বয়সী সাবেক এই সামরিক শাসক গত বছর থেকে দুবাইয়ে আছেন। চিকিৎসার জন্য দেশ ছাড়ার অনুমতি পেয়ে তিনি সেখানে গিয়ে বসবাস শুরু করেন।
২০০৭ সালে পাকিস্তানে জরুরি অবস্থা জারি করার জন্য মোশাররফকে রাষ্ট্রদ্রোহিতার দায়ে ২০১৪ সালের মার্চে অভিযুক্ত করা হয়।
আদালত পারভেজ মোশাররফকে রাষ্ট্রদ্রোহিতার মামলা ও বেনজির ভুট্টো হত্যা মামলায় পরোয়ানাভুক্ত আসামি বলে ঘোষণা করেছে।
মোশাররফ পাকিস্তানের ইতিহাসে রাষ্ট্রদ্রোহিতার মামলায় বিচারের সম্মুখীন হওয়া প্রথম জেনারেল। মামলায় দোষী সাব্যস্ত হলে তার যাবজ্জীবন কারাদণ্ড বা মৃত্যুদণ্ড হতে পারে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত