spot_img
spot_img

সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, সকাল ৭:৫৯

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদ‘যে অস্ত্র সন্ত্রাসীদের দিয়েছেন তা আমরা জব্দ করছি’
Array

‘যে অস্ত্র সন্ত্রাসীদের দিয়েছেন তা আমরা জব্দ করছি’

অর্থের বিনিময়ে অস্ত্র চাইলেও তা দেননি।কিন্তু আপনারা অস্ত্র দেন সন্ত্রাসীদের।এটা আপনাদের কেমন বন্ধুত্ব? আপনরা সন্ত্রাসীদের ট্রাক ভরে অস্ত্র দিয়েছেন। এখন সেই অস্ত্র আমরা জব্দ করছি।যুক্তরাষ্ট্রকে এসব কথা বললেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।খবর আনাদলু এজেন্সির।
ক্ষমতাসীন একে পার্টির সংসদীয় দলের সভায় এরদোগান যুক্তরাষ্ট্রকে উদ্দেশ করে আরও বলেন, আপনারা আমাদের সঙ্গে প্রতারণা করার চেষ্টা করেছেন। আপনারা যদি বন্ধু হন তাহলে সম্মান করতে হবে। কিন্তু আপনারা প্রতারণা করার চেষ্টা করেছেন। এটা আপনাদের কেমন বন্ধুত্ব? আপনরা সন্ত্রাসীদের ট্রাক ভরে অস্ত্র দিয়েছেন। 
এদিকে রোববার তুর্কি সামরিক বাহিনী ও তাদের সমর্থিত ফ্রি সিরিয়ান আর্মি আফরিন শহরে প্রবেশ করে এর নিয়ন্ত্রণ নেয়। সোমবার তুরস্কের রাজধানী আঙ্কারায় দেশটির উপ প্রধানমন্ত্রী বাকির বোজদাগ সাংবাদিকদের জানান, আফরিন শহর দখল করার মাধ্যমে তুরস্ক তার সীমান্তের হুমকি কমিয়ে আনতে সক্ষম হয়েছে। তিনি আরও বলেন, কুর্দি বাহিনীকে দেয়া যুক্তরাষ্ট্রের বেশিরভাগ অস্ত্রই উদ্ধার করেছে তুর্কি বাহিনী। ওয়াইপিজি এসব অস্ত্র ফেলেই আফরিন থেকে পালিয়েছে।

গত ২০ জানুয়ারি কুর্দি পিপলস প্রটেকশন ইউনিটসের (ওয়াইপিজি) নিয়ন্ত্রণাধীন আফরিনে সামরিক অভিযান শুরু করে তুরস্ক। তুর্কিদের কাছে ওয়াইপিজি সন্ত্রাসী গোষ্ঠী এবং তুরস্কে নিষিদ্ধ কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) শাখা বলে পরিচিত।
তুরস্কের অভিযানের লক্ষ্য ছিল, আফরিন থেকে কুর্দি বিদ্রোহীদের উৎখাত করা। শহরটি দখল তুর্কিদের বড় ধরনের সাফল্য। এর ফলে উত্তর সিরিয়ার সঙ্গে তুরস্কের যে সীমান্ত রয়েছে সেখানে দেশটির নিয়ন্ত্রণ আরও সুসংহত হয়েছে। এর আগ থেকেই তুরস্ক এ অঞ্চলে বেশ কয়েকটি সশস্ত্র গোষ্ঠীকে সহযোগিতা করে আসছে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত