spot_img
spot_img

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, দুপুর ১:৪৮

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদমোদির অ্যাপ তথ্য পাচার করছে
Array

মোদির অ্যাপ তথ্য পাচার করছে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অফিসিয়াল মোবাইল অ্যাপ থেকে গ্রাহকের ব্যক্তিগত তথ্য অনুমতি ছাড়া তৃতীয় পক্ষের কাছে চলে যাচ্ছে। এমন খবর প্রকাশ হওয়ায় ভারতের রাজনৈতিক অঙ্গন ও সোশ্যাল মিডিয়ায় আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে।
তবে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে। তারা বলছে, গ্রাহকদের আরও ‘বেশি প্রাসঙ্গিক কন্টেন্ট’ দেয়ার জন্য তথ্য বিশ্লেষণ করা হয়েছে। 
এলিয়ট এলডারসন ছদ্মনামের একজন নিরাপত্তা গবেষক শনিবার টুইট বার্তায় জানান, অ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য তৃতীয় পার্টির হাতে চলে যাচ্ছে। যার ডোমেইন একটি আমেরিকান কোম্পানির মালিকানাধীন।

এমন সময় এই ঘটনা সামনে এলো যখন ফেসবুক-ক্যামব্রিজ অ্যানালিটিকার কেলেঙ্কারি বিশ্বজুড়ে হৈ চৈ ফেলে দিয়েছে।
ভারতের বিরোধী দল কংগ্রেসের প্রধান রাহুল গান্ধী এক টুইট বার্তায় লিখেছেন, হাই! আমার নাম নরেন্দ্র মোদি। আমি ভারতের প্রধানমন্ত্রী। যখন আপনি আমার অফিসিয়াল অ্যাপে সাইন আপ করবেন, আমি আপনাদের তথ্য আমেরিকান কোম্পানিতে আমার বন্ধুদের দিয়ে দিই।
এদিকে রাহুলের টুইটের জবাবে পাল্টা টুইট করেছে বিজেপি। তারা অভিযোগ করেছে, কংগ্রেস নেতা মনোযোগ অন্যদিকে সরানোর চেষ্টা করছেন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত