spot_img
spot_img

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ভোর ৫:২২

প্রচ্ছদরাতে স্পেনের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা
Array

রাতে স্পেনের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাতে ফুটবল বিশ্বের কয়েকটি হাইপ্রোফাইল দল মুখোমুখি হচ্ছে। মাদ্রিদের ওয়ান্ডা মেত্রোপলিতানো স্টেডিয়ামে স্বাগতিক স্পেনের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা। দুই দলই এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট। আর্জেন্টিনার জন্য একটি সুখবরও আছে। চোটের কারণে গত ম্যাচ খেলতে না পারা মহাতারকা লিওনেল মেসি ফিরতে পারেন এই ম্যাচে। বাংলাদেশ সময় রাত ১টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

শেষ প্রীতি ম্যাচে আর্জেন্টিনা খেলেছে ইতালির বিপক্ষে। ম্যাচটি ২-০ গোলে জিতলেও আর্জেন্টাইনদের খেলার ধরণ নিয়ে হয়েছে অনেক সমালোচনা। অন্যদিকে রোমাঞ্চকর এক ম্যাচে জার্মানির সাথে ১-১ গোলে ড্র করেছে স্পেন।

মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানে অবশ্য আর্জেন্টাইনরা এগিয়ে আছে স্প্যানিয়ার্ডদের তুলনায়। দুই দল মোট ১৩ বার মুখোমুখি হয়েছে। যার ৬টি ম্যাচ জিতেছে আর্জেন্টিনা। স্পেন জিতেছে পাঁচবার, দুইটি ম্যাচ হয়েছে ড্র। সর্বশেষ দুই দল মুখোমুখি হয়েছিল ২০১০ সালে। সে ম্যাচটি ৪-১ গোলে জিতেছিল আর্জেন্টিনা। গোল করেছিলেন বর্তমান দলের সদস্য মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েন। জাতীয় দলের বাইরে থাকা কার্লোস তেভেজও গোল করেছিলেন সেই ম্যাচে।

এদিন মেসির খেলার সম্ভাবনা থাকলেও খেলবেন না স্ট্রাইকার আগুয়েরো। কনুইয়ের ইনজুরির কারণে তিনি ইতালির বিপক্ষেও খেলেননি। তবে দারুণ ফর্ম সত্ত্বেও দুই ফরোয়ার্ড পাওলো দিবালা ও মাউরো ইকার্দিকে লড়তে হচ্ছে দলে জায়গা পাওয়ার জন্য।

এদিকে কাকে স্ট্রাইকার হিসেবে খেলাবেন তা নিয়েও মধুর সমস্যায় আছেন স্পেনের কোচ জুলেন লোপেতেগুই। তার দলে আছেন ডিয়েগো কস্তা, আলভারো মোরাতা, রদ্রিগো মরেনো ও লাগো আসপাসের মত স্ট্রাইকার। এদের মধ্যে কাকে সুযোগ দেবেন তা একটি বড় প্রশ্ন। তবে শেষ পাঁচ আন্তর্জাতিক ম্যাচে তিন গোল করেছেন মরেনো। জার্মানির বিপক্ষেও করেছিলেন গোল। তার শুরুর একাদশে সুযোগ পাওয়ার পাল্লা বেশি ভারী।

এই হাই ভোল্টেজ ম্যাচটি জিতে কারা জুনে শুরু হতে যাওয়া বিশ্বকাপের জন্য নিজেদের আরো চাঙ্গা করে তুলতে পারে তা জানার জন্য অপেক্ষা করতে হবে ম্যাচের শেষ পর্যন্ত।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত