spot_img
spot_img

সোমবার, ৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, রাত ১১:১৭

প্রচ্ছদদরিদ্র মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ করে দিচ্ছে শাহজালাল ইসলামী ব্যাংক
Array

দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ করে দিচ্ছে শাহজালাল ইসলামী ব্যাংক

শাহ্জালাল ইসলামী ব্যাংক অর্থনৈতিক কর্মকান্ডের পাশাপাশি জনকল্যাণেও অবদান রাখছে। ব্যাংকটি দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ করে দিচ্ছে। যা অত্যন্ত প্রশংসনীয় বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

শনিবার দুপুরে রাজধানীর অফিসার্স ক্লাবে শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেড আয়োজিত দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে কলেজ, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অসচ্ছল পরিবারের ৫০১ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ফজলে কবির বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক অর্থনৈতিক কর্মকান্ডের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে জনকল্যাণে ও অবদান রেখে চলছে। দরিদ্র ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করে তাদেরকে উচ্চ শিক্ষার ক্ষেত্রে যে সুযোগ করে দেওয়া হচ্ছে তা প্রশংসনীয়। দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে ব্যাংকিং সেক্টর গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে ব্যাংকটি। একই সময় সমাজের সবার জন্য ন্যায্য ও মানসম্মত শিক্ষা সুনিশ্চিত করা এবং সমাজে সুবিধাবঞ্চিতদের সাহায্য ও সহযোগিতার জন্য সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

ব্যাংকের চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোলা বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক জাতীয় অর্থনীতির প্রবৃদ্ধিতে যথাসাধ্য অবদান রাখছে এবং সামাজিক দায়িত্ব পালনের অংশ হিসেবে বহুমূখী সমাজ কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করছে। আমাদের দেশের তরুন মেধাবীরা তাদের সৃজনশীল কর্মদিয়ে দেশে বিদেশে সুনাম অর্জন করছে। এর ধারাবাহিকতা রক্ষায় শিক্ষা খাতের সামগ্রিক উন্নয়নে সরকারকে আরো বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী বলেন, কার্যক্রম শুরুর প্রাক্কাল থেকেই শাহ্জালাল ইসলামী ব্যাংক আর্থ সামাজিক উন্নয়নে কাজ করে চলেছে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত