spot_img
spot_img

শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, সন্ধ্যা ৬:০২

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদমাত্র ১৫ দিনেই অতিরিক্ত মেদ ঝরাবে জিরা পানি
Array

মাত্র ১৫ দিনেই অতিরিক্ত মেদ ঝরাবে জিরা পানি

অনেকে মনে করেন, অল্প খেলে আর প্রচুর পরিমাণে শরীরচর্চা করলেই বুঝি মেদ ঝরিয়ে ওজন কমানো সম্ভব। চিকিৎসক এবং ডায়েটিশিয়ানরা বলছেন কিন্তু অন্য কথা। তাদের মতে, ডায়েট মেনে খাবার খাওয়া এবং প্রয়োজন মতো শরীরচর্চাই মেদ ঝরাতে পারে।

তবে রান্নার সুস্বাদু করতে ব্যবহৃত মশলাতেই রয়েছে মেদ ঝরানোর জাদু। সেই মশলায় রয়েছে মাত্র ১৫ দিনেই অতিরিক্ত মেদ ঝরানোর গুণ। আর সেই ম্যাজিক মশলা হল জিরা। তাহলে এবার আমাদের আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন কীভাবে ওজন কমাতে সাহায্য করে জিরা-

১) খানিকটা জিরা সারা রাত পানিতে ভিজিয়ে রাখুন। সকালে সেই জিরার পানি খান। জিরা পানি হজমশক্তি বাড়ায় তাই নয়, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে মাত্র কয়েকদিনেই পেটের মেদ ঝরিয়ে দিতে পারে।

২) জিরা পানিতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস, ভিটামিন সি এবং ভিটামিন এ।

৩) শরীরের জন্য ক্ষতিকর কোলেস্টেরলের মাত্রা কমাতে সাহায্য করে জিরা পানি।

৪) তাড়াতাড়ি ওজন কমানোর জন্য আদা থেতো করে পানিতে ভালো করে ফোটান। তার মধ্যে অল্প করে জিরা গুঁড়া দিন। দুপুরে বা রাতে খান। তারপর পার্থক্যটা দেখুন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত