spot_img
spot_img

রবিবার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮, ভোর ৫:৩০

প্রচ্ছদনির্বাচন পর্যবেক্ষক হিসেবে ১২০ সংস্থা প্রাথমিকভাবে মনোনীত
Array

নির্বাচন পর্যবেক্ষক হিসেবে ১২০ সংস্থা প্রাথমিকভাবে মনোনীত

পর্যবেক্ষক হিসেবে একশ বিশটি বেসরকারি সংস্থাকে প্রাথমিকভাবে মনোনীত করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার কমিশন থেকে এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়।
পর্যবেক্ষক হিসেবে মনোনীত এসব বেসরকারি সংস্থার মধ্যে বেশিরভাগই আগেও কমিশনে নিবন্ধিত ছিল। এর মধ্যে বেশ কয়েকটি আঞ্চলিক সংস্থাও রয়েছে। বিজ্ঞপ্তিতে নিবন্ধনের বিষয়ে কোনও দাবি, আপত্তি বা অভিযোগ থাকলে আগামী ১৫ দিনের মধ্যে সংস্থাগুলোকে কমিশনে আবেদন করতে বলা হয়েছে।

কমিশন সূত্রে জানা গেছে, নিবন্ধনের জন্য কমিশন গত বছরের শেষ দিকে বেসরকারি সংস্থাগুলোর কাছ থেকে আবেদন আহ্বান করেছিল। এতে ১৯৯টি সংস্থা পর্যবেক্ষক হিসেবে নিবন্ধনের জন্য আবেদন করে। কমিশন যাচাইবাছাই করে ১২০টি সংস্থাকে প্রাথমিকভাবে মনোনীত করে।

এর আগে, ২০১১ সালের জানুয়ারিতে এ টি এম শামসুল হুদার নের্তৃত্বাধীন কমিশনও ১২০টি সংস্থাকে পর্যবেক্ষক হিসেবে নিবন্ধন দিয়েছিল। ৫ বছর মেয়াদী ওই নিবন্ধন ২০১৬ সালের জানুয়ারিতে শেষ হয়। এরপর কাজী রকিবউদ্দীন কমিশন ওই মেয়াদ একবছর ও বর্তমান কে এম নূরুল হুদা কমিশন আরও ৬ মাস বৃদ্ধি করেছিল। গত বছরের জুন মাসে ওই মেয়াদ শেষ হওয়ার পর কমিশন নতুন করে নিবন্ধনের জন্য বিজ্ঞপ্তি দেয়।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত