spot_img
spot_img

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, রাত ৩:৫৮

প্রচ্ছদমুস্তাফিজ-বুমরাহ জুটিতে উচ্ছ্বসিত মুম্বাই
Array

মুস্তাফিজ-বুমরাহ জুটিতে উচ্ছ্বসিত মুম্বাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে নতুন দলে খেলবেন মুস্তাফিজুর রহমান। বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে মাঠ মাতাবেন বাংলাদেশের এই তারকা বোলার। কাটার মাস্টারের সঙ্গী হিসেবে দলটিতে রয়েছেন ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ।
মাল্টিমিলিয়ন ডলারের এই ক্রিকেট টুর্নামেন্টে তৃতীয় বারের মতো অংশ নিতে এরই মধ্যে ভারত পৌঁছেছেন দ্য ফিজ। মু্ম্বাই পল্টনে যোগ দিয়ে রোমাঞ্চিত তিনি। এমনটাই জানিয়েছেন ফেসবুকে। 
২২ বছর বয়সী এই তারকা ক্রিকেটার একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্স ক্যাম্পে যোগ দিতে পেরে আমি রোমাঞ্চিত। দেখা হচ্ছে বন্ধু।’
এদিকে মুম্বাই শিবিরের পক্ষ থেকে মুস্তাফিজকে স্বাগত জানিয়ে ছবিসহ টুইটার পোস্ট করা হয়েছে রোববার। তার কিছুক্ষণ পর ফের একটি ছবি পোস্ট করা হয় বাম-হাতি এই পেসারকে নিয়ে। এতে তার সঙ্গে দেখা যায় বুমরাহকে।
প্রায় একই সময়ে ক্যারিয়ার শুরু করা এই দুই তরুণ পেসারকে নিয়ে উচ্ছ্বসিত রোহিত শর্মা নেতৃত্বাধীন দলটি। কারণ দুজনই নিজ নিজ জায়গায় থেকে এগিয়ে চলেছেন দুর্বার গতিতে।
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সব শেষ টি-টোয়েন্টির বোলারদের র‌্যাংকিংয়ে মুস্তাফিজ রয়েছেন ৮ নম্বর। অন্যদিকে বুমরাহ রয়েছেন ১১ নম্বরে।
আন্তর্জাতিক ক্যারিয়ারে ২৪ ম্যাচে ৩৫ উইকেট রয়েছে বাংলাদেশি তারকার। আর ৩৪ ম্যাচে ৪১ উইকেট তুলেছেন ভারতের পেসার। 
বাম-হাতি ফিজ আর ডান-হাতি বোমের বোলিং অ্যাটাকের উপদেষ্টা হিসেবে রয়েছেন শ্রীলঙ্কান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। মাঠেই দেখা যাবে দলকে সর্বোচ্চ চূড়ায় নিতে পারবেন কি না।
২০১৬ সালে প্রথমবারের মতো ভারতের ঘরোয়া এই ক্রিকেট টুর্নামেন্ট অংশ নেন মুস্তাফিজুর। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন তিনি। মুস্তাফিজের  চমৎকার পারফম্যান্সে দল তুলে নিয়েছিল শিরোপা। সেবার সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছিলেন টাইগার পেসার। পরেরবার দক্ষিণ ভারতের দলটির হয়ে খেলেন। ইনজুরি ও অফফর্মের কারণে সেরাটা দিতে পারেননি এই তারকা।
আগামী ৭ এপ্রিল মাঠে গড়াবে আইপিএলের একাদশতম আসর। টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই খেলা আছে মুম্বাইয়ের। ওই দিন ফিক্সিংয়ে দায়ে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে মুস্তাফিজের দল।
মুম্বাই ইন্ডিয়ান্স:
বিদেশি:
মুস্তাফিজুর রহমান, কিরন পোলার্ড, প্যাট কামিন্স, এভিন লুইস, জেসন বেহরেনডোর্ফ, বেন কাটিং, জেপি ডুমিনি, আকিলা ধনঞ্জয়া।
ভারতীয়:
রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, ক্রনাল পান্ডিয়া, জসপ্রিত বুমরা, ইশান কিষান, সূর্যকুমার যাদব, রাহুল ছাহাড়, প্রদীপ সাঙ্গওয়ান, সৌরভ তিওয়ারি, তাজিন্দর ধিলন, নিধিশ ডিনেসন, আদিত্য তারে, সিদ্ধেশ দিনেশ, মায়াংক মারকান্দে, শরদ লুম্বা, অনুকুল রয়, মহসিন খান।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত