spot_img
spot_img

মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, রাত ৩:৩০

প্রচ্ছদসমস্যা সমাধানে ফেসবুকের কয়েক বছর লাগবে: জাকারবার্গ
Array

সমস্যা সমাধানে ফেসবুকের কয়েক বছর লাগবে: জাকারবার্গ

ব্যবহারকারীদের তথ্য ফাঁস সংক্রান্ত কেলেঙ্কারির রহস্য উন্মোচন করতে ফেসবুকের লেগে যেতে পারে আরও কয়েক বছর। গতকাল অনলাইন সংবাদমাধ্যম ভক্সকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে তথ্যটি জানালেন ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ। খবর এএফপির।

মার্ক জাকারবার্গ ভক্স অনলাইনে সাংবাদিক এজরা ক্লেইনকে দেয়া ওই বিশেষ সাক্ষাৎকারে আরও বলেন, ফেসবুক কর্তৃপক্ষ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেয়ার ঘটনার মূল খুঁজে বের করবে, তবে সেটি করতে কয়েক বছর সময় লেগে যাবে।

তিনি ফেসবুকের সমস্যা নিয়ে আলোকপাত করে বলেন, এতোদিন ফেসবুক ছিল আদর্শবাদী। সারা পৃথিবীর মানুষকে সংযুক্ত করতে গিয়ে আমরা মাধ্যমটির বিভিন্ন টুলের নেতিবাচক ব্যবহার নিয়ে যথেষ্ট পরিমাণ সময় দিইনি।

আমি মনে করি এখন আমরা ফেসবুকের ঝুঁকি এবং নেতিবাচক দিকগুলো নিয়ে বিশেষভাবে খতিয়ে দেখবো।
তিনি বলেন, আমি খুবই খুশি হতাম যদি এই সমস্যাটি তিন মাস অথবা ছয় মাসের মধ্যে সমাধান করতে পারতাম।

গত সপ্তাহে করা অ্যাপল সিইও টিম কুকের ফেসবুকের বিজনেস মডেল নিয়ে সমালোচনার জবাবে তিনি নিজের যুক্তি উপস্থাপন করেন। কুকের আর্গুমেন্টকে বুদ্ধিমত্তাহীন বলে অভিহিত করেন জাকারকার্গ।

উল্লেখ্য, ক্যামব্রিজ অ্যানালিটিকা কেলেঙ্কারিতে সামাজিক যোগাযোগ মাধ্যমের এ কোম্পানিটি শেয়ার বাজার থেকে এরইমধ্যে খুইয়েছে ১০ হাজার কোটি ডলারের মতো অর্থ। ব্যবহারকারীদের তথ্য ফাঁসের এ ঘটনা নিয়ে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য দুই জায়গায়ই আনুষ্ঠানিক তদন্ত শুরু হয়ে গেছে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত