রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ভোর ৫:০৪

প্রচ্ছদ ক্রীড়াঙ্গন আসন হচ্ছে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ধোনির নামে

আসন হচ্ছে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ধোনির নামে





মুম্বাইতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২০১১ সালের বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ধোনির বিশ্বকাপ জেতানো সেই ছক্কার স্মৃতি এখনো অমলিন। গ্যালারির যেখানে আঁচড়ে পড়েছিল ধোনির ছক্কা, অবসর ঘোষণার পর সেখানেই একটি আসন স্থায়ীভাবে তার নামে রাখার আবেদন করেছেন মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন- এমসিএ’র এক সদস্য।

এমসিএ’র জ্যেষ্ঠ সদস্য অজিঙ্কা নায়েকের আবেদনে বলা হয়েছে, মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেটে যে অবদান রেখে গিয়েছেন তার স্বীকৃতিস্বরূপ এই কাজটি করা যেতে পারে। ২০১১ সালের বিশ্বকাপের শেষ ম্যাচে ধোনির ওই ছয় স্টেডিয়ামের যে সিটে এসে পড়েছিল এমসিএ’র তরফে সেই সিটটিকে ধোনির নামে করে দেওয়া হোক।

টাইম মেশিনে ফিরে যাওয়া যাক ৯ বছর আগে ওয়াংখেড়ের সেই ঐতিহাসিক মুহূর্তে। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বেই শ্রীলঙ্কাকে সে দিন ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপ জিতে নিয়েছিল ভারতীয় দল। এগারো বল বাকি থাকতেই শ্রীলঙ্কান বোলার নুওয়ান কুলাসেকারার বলে ছয় মেরে ম্যাচ জিতিয়েছিলেন ধোনি। উল্লেখ্য, ওয়াংখেড়ে স্টেডিয়ামে শচীন টেন্ডুলকার, সুনীল গাভাস্কার এবং বিজয় মার্চেন্টের নামাঙ্কিত স্ট্যান্ড রয়েছে।

ষোলো বছর আন্তর্জাতিক ক্রিকেটে খেলা ধোনি সম্প্রতি ইনস্টাগ্রামে অবসরের ঘোষণা দেন। অবসরের আগে ভারতীয় ক্রিকেটকে নিজেরে সবটুকুই দিয়ে গেছেন ৩৯ বছর বয়সী ধোনি। তার নেতৃত্বে টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগ শিরোপাও ঘরে তুলে টিম ইন্ডিয়া। ক্যাপ্টেন কুলের নেতৃত্বেও প্রথমবারের মতো টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে তারা।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত