spot_img
spot_img

রবিবার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮, সকাল ৬:০৬

প্রচ্ছদশীর্ষ সংবাদবিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ছাড়াল

বৈশ্বিক মহামারী করোনায় প্রাণঘাতি ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৪ লাখ ৫৮ হাজার ৬৪৬ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৪ লাখ ১৯ হাজার ২০ জন।

বৃহস্পতিবার (১১ জুন) সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসের জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসায় সুস্থ হযেছেন ৩৭ লাখ ৫১ হাজার ৯৭১ জন। চিকিৎসাধীন রয়েছেন ৩২ লাখ ৮৭ হাজার ৬৫৫ জন। এদের মধ্যে সংকটাপন্ন অবস্থায় রয়েছেন ৫৩ হাজার ৮৮৩ জন। 3

বিশ্বে একক দেশ হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৯৯ হাজার ৫৫২ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১২ হাজার ৮৯৫ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য। তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯১ হাজার ৫৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৪১ হাজার ২১৩ জনের।

আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল মৃত্যুতে রয়েছে তৃতীয় স্থানে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭২ হাজার ৪১৬ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৬৮০ জনের।

আক্রান্তের দিক থেকে ব্রাজিলের পরই আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৯৩ হাজার ২৩ জন আর মারা গেছে ৬ হাজার ৩৫০ জন।

মৃত্যু বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ইতালি, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান সাতে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ৭৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ১১৪ জনের।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আক্রান্ত বিবেচনায় বিশ্বের মধ্যে পঞ্চম স্থানে উঠে এসেছে ভারত। এখন পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ৫৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৭৪৫ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত