spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, সকাল ৭:৪৩

প্রচ্ছদশীর্ষ সংবাদচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ আরও ৩ ল্যাবে হবে করোনা পরীক্ষা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ আরও ৩ ল্যাবে হবে করোনা পরীক্ষা




করোনাভাইরাস শনাক্তে আরও তিনটি নতুন পিসিআর ল্যাব যুক্ত হয়েছে। সেগুলো হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেড এবং ঢাকার ডা. লাল প্যাথ ল্যাব বাংলাদেশ লিমিটেড।

শুক্রবার (১২ জুন) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

Imperial-Hospital

তিনি বলেন, ‘করোনা পরীক্ষায় আজ আরও তিনটি বেসরকারি পরীক্ষাগার যুক্ত হয়েছে। মোট ৫৯টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে আজ। গত ২৪ ঘণ্টায় ৫৯টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৯৫০টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৯৯০টি এবং এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৩২২টি। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৭১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৭১ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮১ হাজার ৫২৩ জন।’

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা আরও বলেন, ‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ হাজার ২৪৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২১ দশমিক ১৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৪৬ জন। এ পর্যন্ত ১ হাজার ৯৫ জন মৃত্যুবরণ করেছেন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।’

Imperial-Hospital

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নিয়মিত হেলথ বুলেটিনে বলেন, নতুন করে যারা মারা গেছেন তাদের ৩৭ জন পুরুষ এবং নয়জন নারী। ১৯ জন ঢাকা বিভাগের, ১১ জন চট্টগ্রাম বিভাগের, দু’জন রাজশাহী বিভাগের, তিনজন সিলেট বিভাগের, তিনজন বরিশাল বিভাগের, পাঁচজন রংপুর বিভাগের, একজন খুলনা বিভাগের এবং দুজন ময়মনসিংহ বিভাগের।

এদের ৩২ জন মারা গেছেন হাসপাতালে এবং ১৪ জন মারা গেছেন বাসায়। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের একজন, ত্রিশোর্ধ্ব ছয়জন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন, ষাটোর্ধ্ব ১৫ জন, সত্তরোর্ধ্ব সাতজন, ৮১ থেকে ৯০ বছর বয়সী একজন, ৯০ থেকে ১০০ বছর বয়সী একজন এবং শতবর্ষী একজন মারা গেছেন।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত