spot_img
spot_img

সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, সকাল ৮:০৪

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদগণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা কিটের ফলাফল আজ

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা কিটের ফলাফল আজ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষ গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা কিটের ফলাফল জানাতে আজ বুধবার সংবাদ সম্মেলন করতে পারে।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া মঙ্গলবার (১৬ জুন) রাতে জানান, সকালে সংবাদ সম্মেলন ডাকার চিন্তাভাবনা রয়েছে। হাসপাতালের গণসংযোগ কর্মকর্তা সংবাদ সম্মেলনের সময় জানিয়ে দেবে। সংবাদ সম্মেলন থেকে কিটের ফলাফল জানানো হতে পারে।

ফলাফলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পরীক্ষা শেষ হলেই তো ফলাফলের বিষয়ে বলা যাবে না। কারণ ডাটার প্রসেস শেষ হলে, সেইগুলো এডিট করে তারপর তারা আমাকে ফলাফল জানাবেন। এখনও সবকিছু চূড়ান্ত হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে বিএসএমএমইউ গঠিত বোর্ডের প্রধান ও হাসপাতালের ভাইরোলজি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপিকা শাহীনা তাবাসসুম জানান, আমরা কিটের ফলাফল বিএসএমএমইউ কর্তৃপক্ষকে দিয়েছি। তারা ফলাফল ঔষধ প্রশাসন অধিদপ্তরে জমা দেবেন। রোগীদের বিভিন্ন গ্রুপে ভাগ করে কিটের পরীক্ষা করা হয়েছে।

গণস্বাস্থ্যের অ্যান্টিবডি কিটের উদ্ভাবক দলের প্রধান বিজ্ঞানী ড. বিজন কুমার শীল বলেন, বিএসএমএমইউ বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ও শীর্ষ প্রতিষ্ঠান। আশা করি তারা সঠিক সিদ্ধান্তটা দেবেন এবং সঠিক ফলাফলটা জমা দেবেন। তাদেরকে যে কিট দিয়েছি, একই কিট দিয়ে আমরাও পরীক্ষা করছি। সুতরাং আমাদেরও আইডিয়া আছে ফলাফল কেমন হবে।

তিনি আরও বলেন, বিএসএমএমইউ কর্তৃপক্ষের পরে পরবর্তী ধাপের কাজ ওষুধ প্রশাসনের। তাদের কাছে মালামাল আমদানির জন্য অনুমতির আবেদন দেওয়া আছে। ফলে তারা যত দ্রুত অনুমতি দেবেন, ততই দ্রুত কিটের কাঁচামাল বিদেশ থেকে আমদানি করতে পারব। আমাদের সবকিছু রেডি আছে। তাদের অনুমতি পেলেই কাজ শুরু করতে পারব। বাজারেও দ্রুত কিট আসবে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত