spot_img
spot_img

বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, সকাল ৮:১৫

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদডিএনসিসি মার্কেটের আইসোলেশন সেন্টার পরিচালনা করবে সশস্ত্র বাহিনী

ডিএনসিসি মার্কেটের আইসোলেশন সেন্টার পরিচালনা করবে সশস্ত্র বাহিনী

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় রাজধানী মহাখালীর ডিএনসিসি মার্কেটে নির্মিত এক হাজার শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টারটি স্বাস্থ্য মন্ত্রণালয় সহায়তায় সশস্ত্র বাহিনীর সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হবে।

বিভিন্ন হাসপাতাল থেকে রেফার হয়ে আসা করোনা পজিটিভ রোগীদের এ আইসোলেশন সেন্টারে চিকিৎসা প্রদান করা হবে। ভর্তি হওয়া রোগীর অবস্থার অবনতি বা উন্নত চিকিৎসার প্রয়োজন হলে তাকে নিকটস্থ বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করা হবে। ডিএনসিসি মেয়র এ হাসপাতালের কর্মকাণ্ড তত্ত্বাবধান করবেন।

রোববার (২১ জুন) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সেনাবাহিনীর একজন বিগ্রেডিয়ার জেনারেল পদবীর কর্মকর্তা এ প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন। আইসোলেশন সেন্টারের ব্যবস্থাপনা নিশ্চিত করতে সশস্ত্র বাহিনীর ডাক্তার, স্বাস্থ্যকর্মী এবং প্রশাসনিক কর্মকর্তার সমন্বয়ে একটি কোর গ্রুপ নিয়োগ করবে।

আইসোলেশন সেন্টারটি পরিচালনার জন্য বাদ বাকি প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার ও স্বাস্থ্যকর্মী স্বাস্থ্য অধিদফতর থেকে নিয়োগ প্রদান করা হবে। আইসোলেশন সেন্টারে প্রশাসনিক ব্যবস্থা ও সার্বিক নিরাপত্তা সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে নিশ্চিত করা হবে।

পর্যায়ক্রমে উক্ত আইসোলেশন সেন্টারটি চালু করার জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। ডিএনসিসি মার্কেটে ষষ্ঠ তলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার অর্থায়নে ও স্বাস্থ্য মন্ত্রণালয় তত্ত্বাবধায়নে ৫০ আইসিইউ শয্যাসহ ৩০০ শয্যার একটি বিশেষায়িত হাসপাতাল স্থাপন করা হচ্ছে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত