spot_img
spot_img

সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, সকাল ১০:০৩

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদনিষেধাজ্ঞা শিথিলের পর রাতে এমিরেটসের প্রথম ফ্লাইট

নিষেধাজ্ঞা শিথিলের পর রাতে এমিরেটসের প্রথম ফ্লাইট

করােনাভাইরাসের কারণে ফ্লাইট চলাচল বন্ধ থাকার পর প্রথমবারের মতো বাংলাদেশে শিডিউল ফ্লাইট পরিচালনা করছে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক এয়ারলাইনস এমিরেটস।

২১ জুন থেকে তাদের ফ্লাইট চালানোর অনুমতি দেয় বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে তিন দিন সময় নিয়ে ২৪ জুন থেকেই বাংলাদেশে ফ্লাইট চলাচল শুরু করছে তারা।

এমিরেটস বাংলাদেশ বিষয়টি নিশ্চিত করে। এমিরেটস জানায়, বুধবার রাত ১১টা ২০ মিনিটে দুবাই থেকে ছেড়ে আসা ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। বুধবার মধ্যরাত ১টা ৪০ মিনিটে (বৃহস্পতিবার) দুবাইয়ের উদ্দেশ্যে ফ্লাইটটি ঢাকা ছাড়বে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানিয়েছে, বেবিচকের নির্দেশনা অনুযায়ী আগতদের হেলথ সার্টিফিকেট দেখে দেশে প্রবেশ করত দেয়া হবে। পাশাপাশি দেয়া হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনের নির্দেশ। আগতরা নিয়মের ব্যত্যয় ঘটালে তাদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে।

১৯ জুন থেকে ফ্লাইট চালানোর অনুমতি পায় এমিরেটস। দুবাইয়ে বাংলাদেশি প্রবেশে নিষেধাজ্ঞার কারণে এই রুটে শুধু ট্রানজিট যাত্রীদের নেবে তারা। তবে সে দেশের নাগরিকরা দুবাইয়ে প্রবেশ করতে পারবে। এর আগে বাংলাদেশ থেকে ফ্লাইট চলাচল চালুর জন্য অনুমতি চেয়ে বেবিচককে চিঠি দেয় এমিরেটস, এয়ার এরাবিয়া, ফ্লাই দুবাই, টার্কিশ এয়ারলাইনস ও মালিন্দো এয়ার।

এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরণীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর আরেকটি আদেশে চীন বাদে সব দেশের সাথে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সাথে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়। ১৬ জুন থেকে ঢাকা থেকে লন্ডন রুটে এবং কাতার রুটে ফ্লাইট চলাচল করার অনুমতি দেয় বেবিচক।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত