spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, সকাল ৬:১৫

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদউত্তরের ২৯ হাসপাতালে বিশেষ মশকনিধন কার্যক্রম

উত্তরের ২৯ হাসপাতালে বিশেষ মশকনিধন কার্যক্রম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অধীন এলাকায় কোভিড ও নন-কোভিড হাসপাতালে অবস্থানরত রোগী, ডাক্তার, নার্স ও চিকিৎসা সেবায় নিয়োজিত অন্যান্যদের ডেঙ্গু আক্রন্ত হওয়ার ঝুঁকি রোধকল্পে বিশেষ মশকনিধন কার্যক্রম পরিচালনা করছে।

বুধবার (২৪ জুন) কার্যক্রমের পঞ্চম দিনে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা উত্তরের মোট ২৯ হাসপাতালে মশক নিধন কার্যক্রম পরিচালিত হয়েছে।

হাসপাতালগুলোর মধ্যে রয়েছে, উত্তরা অঞ্চল-১, ৬ ও ৭ এর অধীন পপুলার হাসপাতাল এবং মেডিকেল কলেজ, আল-আশরাফ হাসপাতাল, হলি ল্যাব হাসপাতাল, নগর মাতৃসদন, শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতাল, আল-আশরাফ জেনারেল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, শিন শিন জাপান হাসপাতাল, আর্ক মেডিকেল।

DNCC-2

মিরপুর-২, অঞ্চল-২ এর অধীন আয়ুর্বেদিক ও ইউনানী হাসপাতাল (মিরপুর-১৩), ইউনিক হাসপাতাল (মিরপুর-১), স্পার্ক জেনারেল হাসপাতাল, ক্যানভিউ হাসপাতাল (ইসিবি চত্তর), সূর্যের হাসি ক্লিনিক।

মহাখালী অঞ্চল-৩ এর অধীন রেড ক্রিসেন্ট সোসাইটি, ঢাকা কমিউনিটি হাসপাতাল, রাশমনো হাসপাতাল, ইনসাফ আল বারাকা হাসপাতাল, আবির জেনারেল হাসপাতাল, নগর মাতৃসদন।

DNCC

মিরপুর অঞ্চল-৪ এর অধীন মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র (মিরপুর-১), শিশু স্বাস্থ্য ফাউন্ডেশন হাসপাতাল (মিরপুর-২), আর এইচ স্টেপ হাসপাতাল (শেওড়াপাড়া)।

কারওয়ান বাজার অঞ্চল-৫ এর অধীন শিশু হাসপাতাল (শেরেবাংলা নগর), পঙ্গু হাসপাতাল (শেরেবাংলা নগর), ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল (রিং রোড), আল-মারকাজুল হাসপাতাল, ঢাকা জেনারেল হাসপাতাল, বিডিএম হাসপাতাল।

DNCC-3

২০ জুন থেকে শুরু করে আজ পর্যন্ত এ পাঁচদিনে মোট ১৫২ হাসপাতালে এ বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

উল্লেখ্য, প্রতিদিন বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হচ্ছে। ইতিমধ্যে ডিএনসিসি কর্তৃক বিভিন্ন হাসপাতালের আঙ্গিনায় এবং আশেপাশে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন করা হয়েছে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত