spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, রাত ১০:৫৫

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদশিশুদের জন্য বিভাগ প্রতিষ্ঠার ঘোষণায় সেভ দ্য চিলড্রেনের সাধুবাদ

শিশুদের জন্য বিভাগ প্রতিষ্ঠার ঘোষণায় সেভ দ্য চিলড্রেনের সাধুবাদ




২০২০-২১ অর্থবছরের জাতীয় বাজেট বক্তৃতায় শিশুদের জন্য একটি পৃথক বিভাগ প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছে বাংলাদেশ সরকার। শিশুদের বিষয়ে এমন উদ্যোগ নেয়ায় ‘সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশ’র পক্ষ থেকে সাধুবাদ জানানো হয়েছে।

শিশুদের জন্য ‘একটি পৃথক অধিদফতর বা বিভাগ’ প্রতিষ্ঠার জন্য সেভ দ্য চিলড্রেনসহ বিভিন্ন নাগরিক সংগঠন, কোয়ালিশন, নেটওয়ার্ক ও শ্রেণি পেশাজীবী এবং শিশুদের পক্ষ থেকে দীর্ঘদিন দাবি জানানো হচ্ছে।

এই লক্ষ্যে সেভ দ্য চিলড্রেন পৃথক এই বিভাগের কাঠামো এবং পরিধি নিয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে প্রথম থেকে সক্রিয়ভাবে যুক্ত ছিল। সংস্থাটি আশা করছে, প্রস্তাবিত শিশু বিষয়ক পৃথক বিভাগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে সরকারের শিশু সংক্রান্ত সকল কার্যক্রম সম্পাদনে একটি নতুন মাত্রা যোগ হবে। আলাদা বিভাগ শিশুদের বিষয়ে সম্পৃক্ত সকল মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সরকারের গৃহীত প্রতিটি পদক্ষেপের সুষ্ঠু বাস্তবায়নে সঠিক ভূমিকা রাখবে।

মুজিববর্ষে শিশুদের জন্য সরকারের এই পদক্ষেপ জাতির জন্য একটি মাইলফলক হয়ে থাকবে বলে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত