spot_img
spot_img

সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, সকাল ৯:৪৯

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদমালয়েশিয়ায় আল জাজিরাকে সাক্ষাৎকার দেয়া সেই বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ায় আল জাজিরাকে সাক্ষাৎকার দেয়া সেই বাংলাদেশি গ্রেপ্তার





কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরায় দেয়া সাক্ষাৎকারে মালয়েশিয়ায় বসবাসরত অভিবাসীদের প্রতি দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণের কথা তুলে ধরা বাংলাদেশি তরুণ রায়হান কবিরকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

শুক্রবার মালয়েশিয়ার কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল দেশটির ইমিগ্রেশনের মহাপরিচালক দাতুক খায়রুল দাজায়মি দাউদকে উদ্ধৃত করে রায়হানের গ্রেপ্তারের খবর জানিয়েছে। ইমিগ্রেশনের মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে।

গত ৩ জুলাই আল জাজিরার ইংরেজি ‘লকডআপ ইন মালয়েশিয়ান লকডাউন-১০১ ইস্ট’ শীর্ষক একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করে। এতে মালয়েশিয়ায় করোনাকালে প্রবাসী শ্রমিকদের প্রতি দেশটির সরকারের নিপীড়ন ও বৈষম্যমূলক আচরণ তুলে ধরা হয়। ওই প্রতিবেদনে সাক্ষাৎকার দিয়েছিলেন বাংলাদেশের নারায়ণগঞ্জের বন্দর উপজেলার বাসিন্দা রায়হান কবির। সেখানে তিনি নিপীড়নের প্রতিবাদ জানান।

প্রতিবেদনটি প্রচারিত হওয়ার পর মালয়েশিয়া সরকার তীব্র নিন্দা জানিয়ে প্রতিবেদনকে ‘ভিত্তিহীন ও মিথ্যাচার’ অভিহিত করেছে। এরপর থেকেই রায়হানের প্রতি ক্ষুব্ধ হয় মালয়েশিয়া। পরে রায়হান কবিরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে মালয়েশিয়া সরকার। তার খোঁজ দিতে জনসাধারণের সহায়তা চেয়ে একটি নোটিশ জারি করে দেশটির অভিবাসন বিভাগ। সেই সঙ্গে তার ওয়ার্ক পারমিটও (ভিসা) বাতিল করা হয়। আল জাজিরার বিরুদ্ধে মামলা করেছে মালয়েশিয়া পুলিশ।

রায়হান কবিরের বাড়ি বাংলাদেশের নারায়ণগঞ্জের বন্দরে। তার বাবা শাহ আলম একটি পোশাক কারখানায় চাকরি করেন। ছেলেকে গ্রেপ্তারের বিষয়ে তিনি বলেন, ‘আমি রাতে খবর পেয়েছি। আমাকে একজন ছেলের গ্রেপ্তারের ছবি পাঠিয়েছে। আমার ছেলেটা ছোটবেলা থেকেই অন্যায়ের প্রতিবাদ করে। কিন্তু নিজে কোনোদিন কোনো অন্যায় করেনি।’







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত