spot_img
spot_img

মঙ্গলবার, ৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, বিকাল ৩:৪৫

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদপেকুয়ায় শিক্ষার্থী উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

পেকুয়ায় শিক্ষার্থী উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন


কক্সবাজারের পেকুয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থী আনছার উদ্দিনকে কুপিয়ে জখম করার প্রতিবাদে ও বনদস্যু জাহাঙ্গীরের গ্রেফতার দাবীতে ১৩টি সংগঠনের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২ আগস্ট) দুপুর সাড়ে তিনটায় পেকুয়া উপজেলার বারবাকিয়া বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পেকুয়া উপজেলা ও উপজেলার বাইরের ১৩ টি সংগঠন এবং বারবাকিয়ার সর্বস্তরের জনসাধারণ মানববন্ধনে অংশ নেয়।

এ সময় মানববন্ধনে একাত্মতা পোষণ করে পেকুয়া উপজেলা যুব কল্যাণ পরিষদ, বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র সংসদ, শিলখালী উচ্চ বিদ্যালয় ব্যাচ ২০১০, শিলখালী উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদ, বারবাকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন, পাহাড়িয়াখালী ছাত্র কল্যাণ পরিষদ, পাহাড়িয়াখালী কেন্দ্রীয় পাঠাগার, আলোর অভিযাত্রী সংগঠন -ধনিয়াকাটা টৈটং, ফাঁসিয়াখালি ইসলামিয়া কামিল মাদ্রাসা ব্যাচ-২০১১, ওমর গণি এম ই এইচ কলেজ ছাত্রলীগ, চকরিয়া পেকুয়া ছাত্র কল্যাণ পরিষদ,পাহাড়িয়া খালি ২ নং ওয়ার্ডের সর্বস্তরের জনসাধারণ এবং বারবাকিয়া ইউনিয়নের জনসাধারণ।

মানববন্ধনে বক্তব্য রাখেন চট্টগ্রাম সরকারী সিটি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আজম মো. আনোয়ার সাদাত, ডাঃ জাকের হোছাইন,কৃষি ব্যাংক কর্মকর্তা গোলাম নবী,চট্টগ্রাম সরকারি মহসিন কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক নজরুল ইসলাম,চট্টগ্রাম সরকারী সিটি কলেজ ছাত্রলীগ নেতা মোহাম্মদ ফারুক, মাষ্টার জাহেদ,মাষ্টার কামাল-প্রধান শিক্ষক চিববাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয় সাতকানিয়া,প্রধান শিক্ষক মাষ্টার কামাল এবং আলোর অভিযাত্রী সংগঠনের মোস্তফা মানিক, শিলখালী ২০১০-ব্যাচের শিক্ষার্থী আবু হাসনাত মো. তানভীর।

মানববন্ধনে বক্তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীর উপর বর্বরোচিত হামলার নিন্দা ও প্রতিবাদ জানান। শীঘ্রই হামলাকারীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান তারা। চবি শিক্ষার্থী ও শিলখালী ২০১০ ব্যাচের শিক্ষার্থী আবু হাসনাত মো. তানভীর বলেন, আর কোন বিশ্ববিদ্যালয়ের নিরীহ যেন ছাত্র এমন হামলার শিকার না হয় সেজন্য বনদস্যু জাহাঙ্গীরকে আইনের আওতায় এনে সঠিক বিচার করা হোক। পাশাপাশি এলাকার মানুষকে এই বনদস্যু জাহাঙ্গীরের হাত থেকে রক্ষা করতে প্রশাসনের সাহায্য কামনা করেন এই ছাত্রনেতা।

এ সময় আহত শিক্ষার্থী আনছার উদ্দিনের বড়ভাই অপরাধীদের যথাপোযুক্ত বিচার চেয়ে বলেন, আমরা খুব ভয়ে আছি। এলাকায় বসবাসের সুষ্ঠু পরিবেশ নেই। আমার মেয়েকেও তার চাচা এলাকায় যেতে নিষেধ করেছেন। জানিনা কে কখন আবার হামলার শিকার হবে। এছাড়াও মানববন্ধনে বিভিন্ন সংগঠনের সদস্য ও এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক
মো:জহিরুল ইসলাম
পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত