spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, রাত ১১:১৬

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদপেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক প্রত্যাহার

পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক প্রত্যাহার





মূল্য যৌক্তিক পর্যায়ে ও বাজারে সরবরাহ স্বাভাবিক রাখতে আগামী মার্চ মাস পর্যন্ত পেঁয়াজ আমদানিতে বিদ্যমান ৫ শতাংশ শুল্ক প্রত্যাহার করেছে সরকার। পেঁয়াজের মূল্যবৃদ্ধি ঠেকাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) আমদানি শুল্ক প্রত্যাহারের নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে রবিবার এনবিআর আমদানি শুল্ক প্রত্যাহার করেছে।

আকস্মিক রপ্তানি নিষেধাজ্ঞা দিলে গত ১৪ সেপ্টেম্বর থেকে ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে যায়। এতে দেশের বাজারে পেঁয়াজের দাম দিগুণের বেশি গিয়ে ঠেকে। অর্থ মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারত থেকে পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ হওয়ায় দেশের বাজারে পেঁয়াজের মূল্য ঊর্ধ্বমুখী। এমন পরিস্থিতিতে বিকল্প উৎস থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। তাই আগামী মার্চ পর্যন্ত পেঁয়াজের জন্য অনুৎপাদনশীল সময় বিবেচনা করে আমদানি শুল্ক প্রত্যাহার করা হয়েছে। উল্লেখ্য, চাষিদের পেঁয়াজ উৎপাদনে উৎসাহ প্রদান ও ন্যায্য মূল্য নিশ্চিতকরণে সরকার চলতি অর্থবছরের বাজেটে পেঁয়াজ আমদানির ওপর ৫ শতাংশ শুল্ক আরোপ করে।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত