spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, সকাল ৬:৪০

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদনওগাঁর বদলগাছীতে কপাল পুড়ল শতশত কৃষকের

নওগাঁর বদলগাছীতে কপাল পুড়ল শতশত কৃষকের





নওগাঁর বদলগাছীতে স্লুইজ গেট দিয়ে মাঠে নদীর পানি ডুকে অসময়ে কপাল পুড়লো শতশত কৃষকের।
আকাশের বৃষ্টি নেই তার পরেও নদীর পনি ঢুকে বিলাশবাড়ী ইউনিয়ন মাঠে প্রায় ২ হাজার বিঘা জমির রোপা আমন ধান নিমজ্জিত হয়ে গেছে।

এলাকার কৃষকদের অভিযোগ নওগাঁ পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের উদাসিনতায় এলাকার প্রায় দুই হাজার বিঘা জমির ধান নিমজ্জিত হয়েছে। তথ্য সংগ্রহকালে বারফালা গ্রামের লতিফুল ইসলাম ও সাহেব আলী জানান, আকাশের বৃষ্টি না হলে ও উজান থেকে পানি নেমে এসে হঠাৎ কয়েক দিনের ব্যবধানে তুলশীগঙ্গা ও ছোট যমুনা নদীর পানি ব্যাপক হারে বৃদ্ধি পায়।

এ সময় তুলশী গঙ্গা নদীর খলসাকুড়ি সোনা পাতিলা খালের উপর নির্মিত স্লুইজ গেটের সবকটি গেট খোলা ছিল। তুলশীগঙ্গা নদীর পানি সোনা পাতিলা খাল দিয়ে বিলাশবাড়ী ইউপি মাঠে ঢুকে নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পড়ে। এতে প্রায় ২ হাজার বিঘা জমির রোপা আমন ধান নিমজ্জিত হয়। দুই দিন পর স্লুইজ গেটের সবগুলো গেট বন্ধ করে দিলেও গেটগুলি বিকলের কারণে মাঠে পানি ঢুকছিলই এরপর গ্রামবাসী বস্তা দিয়ে ফাঁকা স্থান বন্ধ করে দেয়।

এলাকাবাসী আরও জানায়, নদীতে পানি বৃদ্ধি পাওয়ার সংগে সংগে গেট নেমে দিলে ধান ডুবে যেত না। কৃষকরাও ক্ষতিগ্রস্থ হত না। বিলাশবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ সাইদুর রহমান কেটু জানান, স্লুইজ গেটগুলো বিকল হয়ে পড়েছে।  গেটগুলি সংস্কার করা খুবই জরুরী। এ বিষয়ে নওগাঁ জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর সংগে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

বার্তা প্রেরক
আব্দুল মজিদ মল্লিক
নওগাঁ প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত